fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিহারে বিজেপি বিরোধী শিবিরে ভাঙন, NDA-তে যোগ দিচ্ছে আরও একটি দল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আসন্ন বিহারের বিধানসভা নির্বাচন। আর এর আগেই বড়সড় ধাক্কা বিজেপি বিরোধী শিবিরে। বিহারের আরও একটি দল যোগ দিল এনডিএ জোটে। বিহার বিধানসভা নির্বাচনের আগেই  রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতেন রাম মাঝির  দল হিন্দুস্তানি আওয়াম মোর্চা এনডিএ-তে  যুক্ত হতে চলেছে। একটি প্রেস কনফারেন্সে জিতেন রাম মাঝিকে এনডিএতে যোগ দেওয়া নিয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানিয়ে দেন যে, আগামী ৩০ আগস্ট সব কিছু পরিস্কার হয়ে যাবে।

[আরও পড়ুন- পাক বাহিনীর গুলিতে জম্মু-কাশ্মীরে শহিদ ভারতীয় সেনা অফিসার]

হিন্দুস্তানি আওয়াম মোর্চা গত মাসেই আরজেডির নেতৃত্বাধীন মহাজোট থেকে আলাদা হয়ে গিয়েছিল। আরজেডির নেতৃত্বাধীন মহাজোটে বারংবার উপেক্ষিত হওয়ার কারণেই গত ২২ আগস্ট মহাজোটের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতেন রাম মাঝি। এরপর ২৭ আগস্ট জিতেন রাম মাঝি বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমারের সাথে সাক্ষাৎ করেছিলেন। এরপরেই একটা গুঞ্জন উঠতে শুরু করে যে, জিতেন রাম মাঝির  দল হিন্দুস্তানি আওয়াম মোর্চা এনডি-এর সঙ্গে যুক্ত হতে চলেছে। এও শোনা গিয়েছিল যে, এনডিএ-তে ফিরে আসার জন্য জিতেনকে সবুজ সংকেত দিয়েছে নিতিশ কুমার।

এই বিষয়ে বিহারের বিজেপি সভাপতি সঞ্জয় জয়সওয়াল জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি বিশ্বাস রেখে যারা এনডিএ-তে যোগ দেবেন, তাঁদের দল সবসময় স্বাগত জানাবে।

 

Related Articles

Back to top button
Close