fbpx
দেশহেডলাইন

ফের উত্তপ্ত কাশ্মীর, সেনা-জঙ্গি সংঘর্ষে গুরুতর আহত ভারতীয় সেনা অফিসার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত হল জম্মু–কাশ্মীর । শুক্রবার সকালে বারামুল্লা জেলার ইয়েদিপোরার পাট্টান এলাকায় সেনা–জঙ্গি গুলির লড়াই শুরু হয়। ঘটনায় ইতিমধ্যে আহত হয়েছেন ভারতীয় সেনার  এক মেজর। শেষ পাওয়া খবরে, এখনও গুলির লড়াই চলছে। আপাতত আহতও ওই জওয়ানকে হাসপাতালে ভরতি করা হয়েছে। আহত অফিসারকে চিকিৎ‌সার জন্য ৯২ বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে জম্মু–কাশ্মীর পুলিশ, সেনার ২৯ রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফ–এর যৌথবাহিনী ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করে। তখনই তাঁদের উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তাতেই আহত হন ওই মেজর। এরপরই পালটা জবাব দিতে শুরু করে ভারতীয় সেনাও। ইতিমধ্যে গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। শেষ পাওয়া খবরে, এখনও গুলির লড়াই চলছে। এদিকে, সংঘর্ষের খবর টুইটে জানায় জম্মু–কাশ্মীর পুলিশ।

ওই এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে। জঙ্গিরা সার্চ পার্টির উপর গুলি চালালে, এনকাউন্টার বেধে যায়। জঙ্গিদের গুলিতে জখম হন এক সেনা অফিসার। এই ঘটনার পরেই বারামুলার পট্টন এলাকার জন্য অতিরিক্ত ফোর্স চেয়ে পাঠানো হয়। কাশ্মীর পুলিশের এক পদস্থ কর্তা জানিয়েছেন, বারামুলায় এখনও দু-পক্ষের এনকাউন্টার চলছে। জঙ্গিদের পালানোর পথ বন্ধ। চারদিক থেকে ঘিরে ফেলা হয়েছে।

এদিকে, শুধু জঙ্গিরা নয়, উপত্যকায় বারেবারে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ক্রমাগত গোলাগুলি ছুঁড়ছে পাকিস্তান। এর জেরে গত বুধবার সকালেও জম্মুর রাজৌরি জেলায় শহিদ হন একজন ভারতীয় জওয়ান। অন্যদিকে, অবশ্য সন্ত্রাসবাদ বিরোধী অভিযান চালিয়ে বীরওয়া বুদগাম  -এর পেঠকোট এলাকা থেকে চার লস্কর জঙ্গিকে গ্রেফতার করেন নিরাপত্তারক্ষীরা।

আরও পড়ুন: বিদেশনীতিতে ‘উষ্ণ সম্পর্কে’ প্যালেস্টাইন, প্রণবের প্রয়াণে ‘চিঠিতে’ শোকবার্তা রামাল্লার

স্থানীয় সূত্রে জানা গিয়েছিল, প্রতিদিনের মতো বুধবারও জম্মুর রাজৌরি জেলার সীমান্তে গোলাগুলি ছুঁড়তে শুরু পাকিস্তানের সেনা। পালটা জবাব দেন ভারতীয় জওয়ানরাও। উভয়পক্ষের লড়াইয়ের ফলে টারকুন্ডি সেক্টরের কেসের গেলা এলাকায় কর্তব্যরত ভারতীয় সেনার একজন জুনিয়র কমিশনড অফিসার((JCO) গুরুতর জখম হন। হাসপাতালে নিয়ে গেল তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। শহিদ ওই জওয়ানের নাম রাজেশ কুমার বলে ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়।

 

Related Articles

Back to top button
Close