fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

৩ এনকাউন্টারে খতম হল মোট ১২ জঙ্গি বড়সড় সাফল্য নিরাপত্তা বাহিনীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত হল জম্মু-কাশ্মীর। সোপিয়ানে সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে খতম হল তিন জঙ্গি। সিআরপিএফ, রাষ্ট্রীয় রাইফেলস ও স্পেশাল অপারেশন গ্রুপের যৌথ দল অভিযান চালিয়ে খতম করে এই তিন জঙ্গিকে। বুধবার নিয়ে সোপিয়ানে চার দিনে তিন বার এনকাউন্টার হল।

বুধবার সকাল থেকেই সোপিয়ানে জঙ্গি উপস্থিতি সংক্রান্ত খবর পাওয়ার পর তল্লাশি অভিযান শুরু হয়। রবিবার ও সোমবার মিলিয়ে মোট ৯ হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করেছিল নিরাপত্ত বাহিনী। সেই তালিকাতেই যুক্ত হলো আরও তিনটি নাম। এবং রবি ও সোম ও মঙ্গলবার মিলিয়ে মোট ১২ জঙ্গিকে শেষ করল নিরাপত্তা বাহিনী।

উল্লেখ্য, লকডাউনের শুরু থেকে বারবারই উত্তপ্ত হয়ে উঠেছে ভূস্বর্গ।
গত সপ্তাহে লকডাউনের রক্তাক্ত হয় জম্মু- কাশ্মীর। নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম হয় তিন জঈশ জঙ্গি। ভারতীয় সেনার রাষ্ট্রীয় রাইফেল, সিআরপিএফ ও জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ অভিযান চলে পুলওয়ামার কঙ্গন মুরান গ্রামে। সেখানেই তিন জঈশ ই মহম্মদ জঙ্গিকে খতম করে নিরাপত্তাবাহিনী। কাশ্মীরে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা।

গত শুক্রবারেও কাশ্মীরের রাজৌরির কালাকোটে বাহিনীর সঙ্গে এনকাউন্টারে নিকেশ হয় ১ জঙ্গি।

এর আগে জুন মাসের সীমান্ত পেরিয়ে ভারতে আসার চেষ্টা বানচাল করে সেনা। তিন জঙ্গি সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশ ঘটানোর চেষ্টা করছিল বলে সেনা সূত্রে খবর।

Related Articles

Back to top button
Close