fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জব কার্ডের টাকা ফেরৎ দেওয়ার আর্জি পঞ্চায়েত সদস্যার স্বামীর

পার্থ সামন্ত, তারকেশ্বর: কাজ না করেও ১০০ দিনের কাজের টাকা পেয়ে ফেরৎ দেওয়ার আর্জি হুগলী জেলার তারকেশ্বরে। ঘটনাটি ঘটেছে তারকেশ্বর ব্লকের পূর্ব রামনগর গ্রাম পঞ্চায়েত এলাকায়। পূর্ব রামনগর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা বিরাজ প্রতিহার গত ২ রা জুন তারকেশ্বর ব্লক অফিসে একটি দরখাস্ত জমা দেন। বিরাজ বাবু বলেন তিনি ও তাঁর স্ত্রী আল্পনা প্রতিহার বিগত দু বছর ১০০ দিনের প্রকল্পের কোন কাজ করেন নি।

বিরাজ বাবু বলেন তাঁর স্ত্রী পূর্ব রামনগর গ্রাম পঞ্চায়েতের সদস্যা। এর আগের পঞ্চায়েত বোর্ডে তাঁর স্ত্রী সদস্যা ছিলেন বলে জানান বিরাজ বাবু। দুবারের তৃণমূল কংগ্রেসের সদস্যা আল্পনা প্রতিহার। তাঁদের সামাজিক ভাবে হেয় করতে কেউ বা কারা ইচ্ছে করে কাজ না করা সত্ত্বেও তাঁদের একাউন্টে জব কার্ডের টাকা ঢুকিয়ে দিয়েছেন, বলে তিনি অভিযোগ জানিয়েছেন।

তিনি দাবী করেন যে ১০০ দিনের কাজ পাওয়ার জন্য সরকার নির্ধারিত ৪-(ক) ফর্ম সই করেন নি। আর ১০০ দিনের কাজে যোগ দেওয়ার জন্য পঞ্চায়েতের নোটিশ অর্থাৎ ৪-(খ) পাননি। তিনি তাঁদের একাউন্টে ঢোকা জব কার্ডের টাকা ফেরত দিতে চেয়ে তারকেশ্বর বিডিও অফিসে আবেদন করেন। বিরাজ বাবু বলেন তাঁর ও তাঁর স্ত্রীর নামে ২ হাজার ১০০ টাকা করে মোট ৪ হাজার ২০০ টাকা তাঁদের ব্যাঙ্ক একাউন্টে ঢোকানো হয়েছে।

বিরাজ বাবুর অভিযোগ প্রসঙ্গে পূর্ব রামনগর গ্রাম পঞ্চায়েত প্রধান রুমা বিশ্বাস বলেন বিরাজ বাবু ও তাঁর স্ত্রী আল্পনা দেবী জব কার্ডের কাজ করেছেন বলেই টাকা পেয়েছেন। যখন তাঁরা কাজ করেননি তখন তাঁরা টাকা পাননি বলে জানান রুমা দেবী।

এই ব্যাপারে তারকেশ্বর সমষ্টি উন্নয়ন আধিকারিক রশ্মিদীপ্ত বিশ্বাস বলেন, এখন লকডাউনে যা চিঠিপত্র আসছে তা স্বাস্থ্যবিধি মেনে সব স্যানিটাইজ করে নিতে হচ্ছে। তিনি বলেন এখনও আমার কাছে চিঠি আসেনি। চিঠি পেলে উনি এই ব্যাপারটি দেখবেন বলে জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close