fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চাকরির দাবিতে নদিয়ার জেলাশাসকের অফিসের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

অভিষেক আচার্য, নদিয়া: ডিএলএড প্রশিক্ষিত ঐক্য মঞ্চের পক্ষ থেকে বুধবার দুপুরে শিক্ষকতার চাকরিতে নিয়োগ করার দাবিতে নদিয়া জেলাশাসকের অফিসের সামনে এক বিক্ষোভ কর্মসূচি পালন করে প্রাথমিক পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট উত্তীর্ণ সদস্যরা। এদিন কৃষ্ণনগর গভমেন্ট কলেজ ময়দান থেকে এক পদযাত্রার মাধ্যমে জেলাশাসকের দফতরে পৌঁছান আন্দোলনকারীরা। পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট উত্তীর্ণ ডিএলএড প্রশিক্ষিত ঐক্য মঞ্চের নদিয়া জেলার সভাপতি রাজু বণিক জানান, “২০১৫ সালে যে প্রাথমিক পরীক্ষা হয়েছিল। সেই পরীক্ষায় পাস করেছিলেন। তখন তাদের প্রশিক্ষণ ছিল না।”

তিনি আরও জানান, “২০১৭ সালের ২৬ অক্টোবর শিক্ষামন্ত্রী বলেছিলেন, প্রশিক্ষণ সম্পন্ন করার পর ধাপে ধাপে নিয়োগ করা হবে। সেইমতো বাড়ির ঘটিবাটি, জমি জায়গা বিক্রি করে এবং সোনা বন্ধক দিয়েও অনেকেই তারা প্রশিক্ষণ সম্পূর্ণ করেছিলেন বলে জানান আন্দোলনকারীরা। কিন্তু পাঁচ বছর হয়ে গেল সেই প্রতিশ্রুতি পালন করা হয়নি। সে কারণেই তাদের এই বিক্ষোভ কর্মসূচি”।

আরও পড়ুন: সাপ্তাহিক হাওড়া- নয়াদিল্লি রাজধানী স্পেশালের সময় পরিবর্তন

শুধু তাই নয়, আজ পঞ্চমী। সবাই যখন উৎসব আনন্দে মেতে উঠেছেন। তখন চাকরির দাবিতে রাস্তায় নেমেছেন চাকরিপ্রার্থীরা। এই বিষয়ে রাজু বণিক বলেন, “পুজো শুরু হয়েছে। অথচ আমরা আনন্দ করতে পারছি না। পাশ করেও চাকরি নেই। শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি সত্ত্বেও মেলেনি কাজ।” অবিলম্বে চাকরি না দিলে বৃহত্তর আন্দোলন নামবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। বেশ কয়েক ঘন্টা ধরে চলে এই বিক্ষোভ। অবস্থান-বিক্ষোভের মাঝেই তাঁরা পথচলতি মানুষদের হাতে স্যানিটাইজার ও মাস্ক তুলে দেন।

Related Articles

Back to top button
Close