fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

গির্জার দখলদারি নিয়ে রণক্ষেত্র জোহানেসবার্গ, নিহত ৫, প্রাণে বাঁচলেন পূণ্যার্থীরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জোহানেসবার্গে গির্জার দখলদারি নিয়ে দুপক্ষের মধ্যে চলা সংঘর্ষে নিহত ৫ জন। আহত বেশ কয়েকজন। শনিবার  দু-পক্ষের মধ্যে চলা সংঘর্ষকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গে। গির্জায় প্রার্থনার জন্য আসা ভক্ত ও দর্শনার্থীদের ‘পণবন্দিও’ করা হয়। প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায় গির্জা ভিতরে। একাধিক গাড়িতে আগুনও ধরিয়ে দেওয়া হয়। ঘটনায় গির্জার নিরাপত্তা রক্ষীও গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পাঁচটি রাইফেল, ১৬টি শটগান, ১৩টি পিস্তল ও অন্যান্য আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে দর্শনার্থীদের সকলকেই অক্ষত অবস্থায় উদ্ধার করে নিরাপদস্থানে সরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন:Breaking, করোনা পজিটিভ বিগ বি অমিতাভ বচ্চন ও পুত্র অভিষেক, নেগেটিভ জয়া ও ঐশ্বর্যা

২০১৮ সালেও গির্জার দখলদারি নিয়ে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল জোহানেসবার্গে।

এদিকে এই ঘটনার বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। গির্জায় হামলার ঘটনায় ধৃতদের মধ্যে বেশ কয়েকজন সামরিক বাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এই ঘটনা অন্যদিকে মোড় নিয়েছে।

আরও পড়ুন:চতুর্দিকে শুধু মৃত্যুর কলরব! নেপালে বন্যা ও ভূমিধসে মৃত কমপক্ষে ৪০, নিখোঁজ ২৩

জোহানেসবার্গ পুলিশের মুখপাত্র ভিশ নাইডু বক্তব্য অনুসারে ‘গত ২০১৬ সাল থেকেই ইন্টারন্যাশনাল পেন্টিকোস্টাল হোলিনেস গির্জার প্রধান পাদ্রির মৃত্যুর পরেই গির্জার দখলদারি কাদের হাতে থাকবে  তা নিয়ে বিরোধ দানা বাঁধতে থাকে। এরপর ২০১৭ সালে গির্জার বর্তমান পরিচালন সমিতির সদস্যদের বিরুদ্ধে গির্জার তহবিল থেকে ৬৫ লক্ষ মার্কিন ডলার আত্মসাৎ করার অভিযোগ তুলে সরব হয় বিরোধী গোষ্ঠী। আজ থেকে ২ বছর আগে ২০১৮ সালে গির্জার সদস্যদের মধ্যে ব্যাপক গোষ্ঠী সংঘর্ষের ঘটনা ঘটেছিল। ফের একবার গির্জার দখলদারি উত্তপ্ত হল  জোহানেসবার্গ।

 

Related Articles

Back to top button
Close