fbpx
হেডলাইন

কেন্দ্র-রাজ্যের সংঘাতের মধ্যেই নির্বিঘ্নে সম্পন্ন হল JEE মেন পরীক্ষা

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: কেন্দ্র ও রাজ্যের সংঘাতের মাঝেই নির্বিঘ্নে সম্পন্ন হল জেইই মেন পরীক্ষা। মঙ্গলবার দেশব্যাপী অনুষ্ঠিত হয় জেইই মেন পরীক্ষা। যদিও প্রথম থেকেই কোরোনা পরিস্থিতির জন্য জেইই ও নিইইটি পরীক্ষা নিয়ে বিরোধিতা করে ছিল। কিন্তু কেন্দ্র প্রথম থেকেই পরীক্ষা নিয়ে নিজের অনড় অবস্থানের কথা জানিয়েছিল। অন্য দিকে বিরোধিতা সত্ত্বেও যাতে পরীক্ষার্থীদের কোনও অসুবিধা না হয় সেই দিকে নজর রেখেছে রাজ‍্য সরকার। পুলিশের তত্ত্বাবধানে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের সুষ্ঠুভাবে পরীক্ষাকেন্দ্রে ঢোকানোর ব্যবস্থা করা হয়। রাস্তায় সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য দাগ টানা হয়েছিল। স্বাস্থ্য বিধি মেনে সমস্ত পরীক্ষার্থীদের থার্মাল গান দিয়ে তাপমাত্রা পরীক্ষা, স্যানিটাইজ় করার পাশাপাশি ফেস শিল্ড ও মাস্ক দেওয়া হয়।

পরীক্ষার্থীদের কথা ভাবেই এদিন বিশেষ পদক্ষেপ নেয় রাজ্য সরকার। পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছতে যাতে কোন অসুবিধা না হয় সে জন্য সমস্ত রকম আয়োজন করে রাজ্য সরকার। ভোর থেকেই অতিরিক্ত বাস নামানো হয়। সরকারি পরিবহন নিগমগুলিকে এবিষয়ে নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি নবান্নের নির্দেশে বেসরকারি বাস, মিনিবাসও প্রচুর সংখ্যক নামিয়েছেন বাস মালিকরা। সকাল সাড়ে ছ’টা থেকে অটো এবং ট্যাক্সি রাস্তায় নামানোর নির্দেশ দেওয়া হয় প্রশাসনের তরফে। এই করোনা পরিস্থিতিতে পরীক্ষা দিতে যেতে কেউ যাতে সমস্যায় না পড়েন সেটি নিশ্চিত করা হয়েছে প্রশাসনের তরফে।

এ ছাড়াও পরীক্ষার্থীরা যাতে কোনও অসুবিধায় না হয়, তাই তাদের জন্য খোলা হয় বিশেষ কন্ট্রোল রুমও। দেওয়া হয়েছে হেল্পলাইন নম্বর। সেখানে কোনও সুবিধা-অসুবিধায় ফোন করে যোগাযোগ করতে পারবে যে কেউ। টোল ফ্রি নাম্বারটি হল- ১৮০০৩৪৫৫৫১৯২ এবং হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৮৯০২০১৭১৯১।

Related Articles

Back to top button
Close