fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুরুলিয়ায় অস্ত্র বর্ষণের গোপন ফাইল প্রকাশের দাবি জয়দীপ মুখোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাত: ‘পুরুলিয়া অস্ত্রবর্ষণ কাণ্ডে আনন্দমর্গিরা নির্দোষ ছিলেন।  আনন্দ মার্গিদের মত ধর্মীয় সনাতনের নামে মিথ্যা অভিযোগ করেছিলেন তৎকালীন বাম সরকার।’ বিস্ফরোক মন্তব্য করলেন অল ইন্ডিয়া লিগাল এইড ফোরামের সাধারণ সম্পাদক তথা সুপ্রিম কোর্টের আইনজীবী জয়দীপ মুখোপাধ্যায়। শুক্রবার এক সক্ষাতকারে এ কথা বলেন জয়দীপ।

তিনি বলেন, ‘পরবর্তীকালে দেখা যায় আনন্দমার্গিদের নামে করা অভিযোগের কোনও সার বত্তা নেই। ঘটনার ২৫ বছর পরে মানুষের সামনে প্রকৃত সত্যি টা আসুক। মানুষ সত্য জানতে চায়। এই ব্যাপারে তৎকালীন সরকারের ভূমিকা ও প্রকাশ্যে আসা উচিত।’
পুরুলিয়া অস্ত্র বর্ষণ কাণ্ডের প্রকৃত রহস্য আজ ও সাধারণ মানুষের কাছে অজানা। তাই পুরুলিয়া অস্ত্র বর্ষণ সংক্রান্ত ঘটনা সমস্ত গোপন ফাইল প্রকাশের দাবি জানালেন অল ইন্ডিয়া লিগাল এইড ফোরামের সাধারণ সম্পাদক তথা সুপ্রিম কোর্টের আইনজীবী জয়দীপ মুখোপাধ্যায়।

তিনি বলেন, ‘১৯৯৫ সালের ১৭ ডিসেম্বর পুরুলিয়ায় এই অস্ত্র বর্ষণের ঘটনা ঘটেছিল। উল্লেখ্য একটি ফোর্ট ভিয়ান এয়ারক্রাফট থেকে কয়েকশো এ কে ফরটিসেভেন রাইফেল এবং প্রায় ১৬ হাজার রাউন্ড গুলি আকাশ থেকে ঝালদা সহ বিভিন্ন গ্রামে ফেলা হয়। কিছু পরে ইন্ডিয়ান এয়ার ফোর্স মিগ ২১ তো বিমানটিকে তারা করে মাটিতে নামিয়ে অভিযুক্তদের গ্রেফতার করে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জ্যোতি বসু কেন্দ্রের বিরুদ্ধে আঙ্গুল তুলে আনন্দ মার্গী সংগঠনের নামে অভিযোগ আনেন। অভিযুক্তরা আদালতে আত্মমর্পণের অছিলায় এর পর এক মিথ্যা কথা বলতে থাকে। কিন্তু কেন্দ্র সরকার সিবিআই দিয়ে সম্পূর্ণ ঘটনার তদন্ত করে।’

Related Articles

Back to top button
Close