fbpx
কলকাতাশিক্ষা-কর্মজীবন

নীরবতার ক্যাম্পাসে লাগবে সুরের ছোঁয়া, ফের বাজবে কমিউনিটি রেডিওর তরঙ্গ, ৯০.৮ গিগাহার্জে ভাসবে যাদবপুর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আরও একবার রেডিওর তরঙ্গে ভাসবে যাদবপুর ইউনিভার্সিটি ক্যাম্পাস। দীর্ঘ তিন মাসের লক ডাউন এর পর এবার ফের তালা খুলতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয় কমিউনিটি রেডিও সেন্টারের। আগামী ২রা সেপ্টেম্বর রেডিও সেন্টার খোলার ছাড়পত্র দিয়েছেন উপাচার্য সুরঞ্জন দাস।

সপ্তাহে তিন দিন অর্থাৎ সোম বুধ ও শুক্রবার সকাল ১১ টা থেকে দুপুর ৩টে পর্যন্ত পুনরায় অন এয়ার হবে ৯০.৮ গিগাহার্জ ফ্রিকোয়েন্সির ‘জেইউ রেড’।

মহামারীর স্বাস্থ্য বিধি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং কর্মচারীদের এই সেন্টার চালানোর কাজে এই মুহূর্তে নিয়োগ করা হবে। রোটেশনাল পদ্ধতিতেই এই কার্য সম্পাদন হবে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাজ্য সরকারের অনুদানপ্রাপ্ত এই রেডিও সেন্টার ইউনিসেফ এর বিভিন্ন প্রকল্পের অনুষ্ঠান সম্প্রচার করা হয়ে থাকে। এছাড়াও শিশু বিনোদনমূলক এবং সমাজ সচেতনতা মূলক প্রচারকার্য চালায় যাদবপুর বিশ্ববিদ্যালয় কমিউনিটি রেডিও। মহামারীর সময় করোনা নিয়ে সম্প্রচার চালানোর আবেদন বহুদিন থেকেই আসছিল বিশ্ববিদ্যালয়ের এই রেডিও সেন্টারের কাছে। গণ চাহিদা মেনে কোভিড সচেতনামূলক সম্প্রচার করা হয়েছে বলে জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের রেডিও সেন্টারের পক্ষ থেকে। প্রসঙ্গত উল্লেখ্য পশ্চিমবঙ্গের একমাত্র কমিউনিটি রেডিও সেন্টারটি হলো যাদবপুর বিশ্ববিদ্যালয় কমিউনিটি রেডিও। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ১০ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে এই রেডিও ফ্রিকোয়েন্সি সম্প্রচার করা হয়ে থাকে।

Related Articles

Back to top button
Close