fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সামাজিক দূরত্ব বজায় রেখে কালনা মহকুমা আদালতে বিচারের কাজ শুরু হবে

নিজস্ব সংবাদদাতা, কালনা: লকডাউনের দীর্ঘ সময় পরে আগামী ১১ জুন থেকে খুলবে কালনা মহকুমা আদালত। তার আগেই স্যানিটাইজ করা হবে আদালত চত্বর। সামাজিক দূরত্ব যতটা সম্ভব ততটাই বজায় রেখে আইনজীবীরা পরিষেবা প্রদান করবেন বলে জানান।

কালনা মহকুমা আদালতের ফাস্ট ট্র্যাক আদালত কক্ষে এই নিয়েই বিশেষ সভার আয়োজন করা হয় সোমবার। অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক তপনকুমার মন্ডল,  ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী, এসিজেএম ইন্দ্রনীল হালদার সহ মোট সাতজন বিচারকের উপস্থিতিতে ও বার অ্যাসোসিয়েশনের দশজন প্রতিনিধি নিয়ে  আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আগামী ১১ জুন থেকে সপ্তাহের দুদিন আদালতে বিচারের কাজ সম্পন্ন হবে।কাজে যোগ দেবেন সমস্ত আইনজীবীরা।

কালনা বার অ্যাসোসিয়েশনের সদস্যরা আইনজীবী পার্থসারথী কর জানান, এইদিনের আলোচনা যা হয় তা হল আপাতত সপ্তাহে দুই দিন সোম ও বৃহস্পতিবার গুরুত্বপুর্ণ মামলার প্রক্রিয়া চালু হবে।অন্যান্য দিন গুলিতে পুলিস ফাইল, বেল হেয়ারিং, অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা, মামলা ফাইলিং, জামিনের আবেদন প্রভৃতি প্রক্রিয়া চলবে। যে সমস্ত মামলা অত্যন্ত  গুরুত্বপূর্ণ সেই সব মামলার ফাইল ও শুনানি হবে।পুলিশ ফাইল অবশ্যই প্রতিদিন হবে।আদালত কক্ষের ভিতরেও সামাজিক দূরত্ব বজায় রাখা হবে।আলোচনায় আরো থাকে যে বেশি আইনজীবী যাতে একসঙ্গে এজলাসে প্রবেশ না করেন তাও নজরে রাখা হবে।

এছাড়াও প্রতিটি আইনজীবী আদালত চত্ত্বরে নিজস্ব বসার যে জায়গা তাও পরিচ্ছন্ন রাখবেন। মেনে চলবেন সামাজিক দূরত্ব। যতটা বেশি সংখ্যক মামলার নিস্পত্তি আইনজীবীরাই সরাসরি করবেন। বিচারপ্রার্থদের আদালতে ভিড় যাতে না হয় তাও দেখা হবে।

Related Articles

Back to top button
Close