fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কালনা ও মন্তেশ্বরে করোনায় আক্রান্ত আরও ৫

অভিষেক চৌধুরী,কালনা: পূর্ব বর্ধমানের কালনা মহকুমা এলাকায় আরও পাঁচজন পরিযায়ী শ্রমিকের করোনা ধরা পড়ল।এর মধ্যে কালনা থানা এলাকায় তিন জন ও মন্তেশ্বর থানা এলাকায় দুই পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত হলেন। এই খবর আসার পরেই আক্রান্তদের কোভিড হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য। পাশাপাশি ওই এলাকাগুলিতে সংক্রমণ যাতে না ছড়ায় সেই বিষয়ে তৎপর হয় পুলিশ- প্রশাসন।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায় যে কালনা থানা এলাকার আক্রান্ত দুই জনের বাড়ি কালনা ধাত্রীগ্রাম পঞ্চায়েত এলাকায়। অন্য জনের বাড়ি কালনা আটঘড়িয়া-সিমলন পঞ্চায়েতের শাখাটি গ্রামে। দশদিন আগে ওই তিনজন পরিযায়ী শ্রমিক মুম্বাই থেকে কালনায় ফেরেন। সরকারি কোয়ারেন্টাইনে থাকার পর তাঁরা বাড়ি আসেন। অন্যদিকে মন্তেশ্বর থানা এলাকায় যে দুজন যুবক আক্রান্ত হয়েছে তাদের বাড়ি ভাগড়া গ্রামে।

শনিবার বিকালের দিকে তাদের পজিটিভ রিপোর্ট আসে। এরপরেই তাদের চিকিৎসার জন্য কোভিড হাসপাতালে পাঠানো হয়। ঈদের আগেই একজন গুজরাটের সুরাট ও আরও একজন মুম্বাই থেকে বাসে করে আসার পরেই তাদের সরকারি কোয়ারান্টাইনে রাখা হয়।

গ্রামে আক্রান্তদের বাড়ির আশেপাশে বাঁশের ব্যারিকেট দেওয়া হয়েছে। বাড়ির লোকেদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।শনিবার স্বাস্থ্য দফতরের কর্মী ও পুলিশ এসে আক্রান্তদের বিশেষ পোষাক পরিয়ে দুর্গাপুর কোভিড হাসপাতালে নিয়ে যায়।এই ঘটনায় এলাকা বাসিন্দাদের মধ্যে নতুন করে আতঙ্ক তৈরী হয়।এই বিষয়ে কালনা বিএমওএইচ চিত্তরঞ্জন দাস বলেন, করোনায় আক্রান্তদের দুর্গাপুর কোভিড হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। বাড়ির অন্যান্য সদস্যদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।সিল করা হয়েছে ওইসব এলাকা।

Related Articles

Back to top button
Close