fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হাইকোর্টের নির্দেশে থানায় মাস্ক ও স্যানিটাইজার প্রদান কল্যানী লুমিনাস ক্লাব পুজো কমিটির

অভিষেক আচার্য, কল্যাণী: ‌নদিয়ায় এই প্রথম দুর্গাপুজো কমিটি সরকারি অনুদানের টাকায় মাস্ক ও স্যানিটাইজার  প্রদান করল থানাকে। নদিয়ার কল্যানীর লুমিনাস ক্লাব ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মাস্ক ও একটি স্যানিটাইজার মেশিন তুলে দেওয়া হয় কল্যাণী থানার আইসির হাতে।

কোভিড পরিস্থিতিতে পুজো হবে কিনা সেই নিয়ে ধন্দে ছিল আপামর বাঙালি। ছোট পুজো উদ্যোক্তাদের কপালে ছিল চিন্তার ভাঁজ। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় পুজো করার সিদ্ধান্ত নেন ছোট,বড় সব কমিটি। প্রত্যেক পুজো কমিটিকে ৫০ হাজার টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণার পরই জোরকদমে কাজ শুরু করে উদ্যোক্তারা। কিন্তু বাধ সাধলো হাইকোর্ট। নির্দেশ হাইকোর্টের, মাস্ক ও স্যানিটাইজার কিনতে অনুদানের টাকার ৭৫ শতাংশ খরচ করতে হবে। অবশিষ্ট অংশ পুলিশের মাধ্যমে জনসংযোগমূলক কাজে খরচ হবে। বিল-ভাউচার সমেত সব হিসাব সরকারকে বুঝিয়ে দেবে পুজো কমিটিগুলো।

[আরও পড়ুন- ঠাকুর দেখতে বেড়িয়ে নিখোঁজ দুই বোন, তদন্তে পুলিশ]

সেই নির্দেশ মেনেই কল্যাণী থানায় মাস্ক ও স্যানিটাইজার মেশিন তুলে দিলেন লুমিনাস ক্লাব ও ব্যবসায়ী সমিতির সদস্য তথা কল্যাণী শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অরূপ মুখোপাধ্যায়। তিনি বলেন, “হাইকোর্টের নির্দেশ মেনেই পুজো কমিটির পক্ষ থেকে একটি স্যানিটাইজার মেশিন, স্যানিটাইজার ও মাস্ক কল্যাণী থানায় দেওয়া হল।” এছাড়া তিনি কল্যাণী থানার ভূয়সী প্রশংসা করে বলেন, “কোভিড পরিস্থিতি ও পুজোর সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন থানার অফিসার থেকে, সিভিকরা।” অন্যদিকে, মাস্ক ও স্যানিটাইজার মেশিন পেয়ে খুশি কল্যাণী থানার পুলিশ অফিসাররা।

 

Related Articles

Back to top button
Close