fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কামারহাটি সাগরদত্ত মেডিকেল কলেজ দেশের রোল মডেল হবে : ডা শান্তনু সেন 

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: “রাজ্যের স্বাস্থ্য দপ্তরের নির্দেশে উত্তর ২৪ পরগনার কামারহাটি সাগরদত্ত মেডিকেল কলেজ হাসপাতালের একাংশে কোভিড আক্রান্তদের চিকিৎসা করা হবে, তবে তাই বলে এই হাসপাতালের অন্যান্য চিকিৎসা পরিষেবা কোন ভাবেই বন্ধ করা হবে না । সাধারণ চিকিৎসা পরিষেবাও মানুষ পাবেন, একই সঙ্গে করোনা রোগীদের সুচিকিৎসার ব্যবস্থা করা হবে এই হাসপাতালের একাংশে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারে সুচিকিৎসার ক্ষেত্রে কোন রোগী বঞ্চিত হবেন না । এই হাসপাতালে আপাতত অল্প সংখ্যক কোভিড রোগীদের চিকিৎসা পরিষেবা চালু করা হবে । আগামী দিনে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে । তবে কোভিড রোগীদের চিকিৎসা হবে বলে সাধারন রোগীদের চিকিৎসা পরিষেবা বন্ধ হয়ে যাবে এরকম গুজব কেউ কেউ ছড়িয়েছে, সেটা সত্য নয় । এই হাসপাতাল একটা সময় গোটা দেশের কাছে চিকিৎসা পরিষেবায় রোল মডেল হবে ।” একথাই বললেন আই এম এর সভাপতি তথা তৃণমূল কংগ্রেস সাংসদ ডা:শান্তনু সেন ।

 

 

 

 

উত্তর ২৪ পরগনার কামারহাটি সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে করোনা বিভাগ চালু ইস্যুতে এই হাসপাতালের সমস্ত চিকিৎসক, প্রিন্সিপাল এবং জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করে সাংবাদিকদের একথাই বললেন আই এম এর সভাপতি ডাঃ শান্তনু সেন । এদিন দুপুরে তিনি কামারহাটি সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে এসে বৈঠক করেন । তিনি বলেন বৈঠক সদর্থক হয়েছে । এই মেডিকেল কলেজ হাসপাতালে একই সঙ্গে গুরুত্ব সহকারে সাধারন রোগী ও কোভিড আক্রান্তদের চিকিৎসা চলবে । রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের সিদ্ধান্ত এটা ।”

 

 

 

এদিকে গত দুদিন এই হাসপাতালে সাধারণ পরিষেবা চালু করার দাবিতে আন্দোলন শুরু করে ছিলেন জুনিয়র ডাক্তাররা । এদিন ডা: শান্তনু সেন তাদের বলেন, জুনিয়র ডাক্তারদের ভুল বোঝানো হয়েছে । করোনা রোগীদের চিকিৎসা পরিষেবা চালু করা হবে এটা ঠিকই, তাই বলে কখনোই বলা হয় নি যে সাধারন চকিৎসা পরিষেবা বন্ধ করা হচ্ছে । ভুল বুঝিয়ে জুনিয়র ডাক্তারদের বিভ্রান্ত করা হয়েছে । ডা: শান্তনু সেনের সঙ্গে সদর্থক আলোচনা হওয়ায় খুশী এই হাসপাতালের সব চিকিৎসা কর্মীরাই।

Related Articles

Back to top button
Close