fbpx
কলকাতাহেডলাইন

রাজ্য সরকারের উদ্যোগে আইটি পেশাদারদের জন্য চালু হল ‘কর্মভূমি’,টুইট মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লকডাউনে ধাক্কা পড়েছে দেশের তথ্যপ্রযুক্তি শিল্পেও। বাংলার বহু যুবক-যুবতী এই লকডাউনের জেরে যেমন কাজ হারিয়েছে ঠিক তেমনি অনেকেই আবার কাজ খুঁজতে গিয়েও তা পাচ্ছেন না। এবার এই সমস্যা সমাধানের জন্যই রাজ্য সরকারের তরফে চালু করা হল ‘কর্মভূমি’ ওয়েব পোর্টাল। চাকরি পরিবর্তন করতে চাইছেন বা নতুন করে চাকরি খুঁজছেন, তাদের কাজের সন্ধান দেবে এই ‘কর্মভূমি’ ওয়েবসাইটে। যেকোনও সময় নুতন কাজের আপডেট পেতে এটি সাহায্য করবে। তবে এটি শুধু মাত্র আইটি কর্মীদের জন্যই। এর মাধ্যমে পশ্চিমবঙ্গের মধ্যেই কাজের সুযোগ পাওয়া যাবে।

আজ মুখ্যমন্ত্রী টুইট করে ‘কর্মভূমি’ ওয়েব পোর্টালের কথা জানান। তাতে তিনি লিখেছেন,”পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে, আমরা আইটি পেশাদারদের জন্য ওয়েব পোর্টাল কর্ম ভূমি চালু করেছি এবং COVID 19 এর পর যারা চাকরি খুঁজছে বা পরিবর্তন চাইছে, তারা এর মাধ্যমে এখন বাংলার আইটি সংস্থাগুলির সঙ্গে সংযুক্ত হন।” সকলকে শুভেচ্ছাও জানান তিনি। বিস্তারিত তথ্য http://karmabhumi.nltr.org থেকে জানা যাবে। এখানে একটি ফর্ম আসবে। সেটি পূরণ করার পরই চাকরির সন্ধান মিলবে। তবে এটি অবশ্যই আইটি এবং আইটিই পেশাদারদের জন্য।

আরও পড়ুন: ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে জ্যোতির্ময়ী

এই ওয়েব পোর্টালের মাধ্যমে তথ্যপ্রযুক্তি সংস্থার কাজে দক্ষ এমন যুবক-যুবতীরাই কাজের জন্য অনুসন্ধান করতে পারবেন। তবে ফ্রেশাররা এই পোর্টাল থেকে কতখানি উপকৃত হবে তা এখনই বলা যাচ্ছে না।

Related Articles

Back to top button
Close