fbpx
দেশহেডলাইন

কর্ণাটক সরকারের ১৬০০ কোটির প্যাকেজ ঘোষণা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বুধবার কর্ণাটক সরকারের আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে। নাপিত, ধোপা থেকে ফুলচাষি কিংবা ক্ষুদ্র ও মাঝারি শিল্প- সমাজের বিভিন্ন অংশের জন্যই ১৬০০ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করল কর্ণাটকের বিএস ইয়েদুরাপ্পা সরকার।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘কোভিড-১৯ শুধুমাত্র কৃষকদের রোজগারেই ধাক্কা দেয়নি। এর অভিঘাত পড়েছে সমাজের সব ক্ষেত্রেই। তাই এই আর্থিক প্যাকেজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ ইয়েদুরাপ্পা তথ্য দিয়ে জানিয়েছেন কর্ণাটকে নাপিতের সংখ্যা দু’লক্ষ ৩০ হাজার। ধোপা রয়েছেন ৬০ হাজার। তাঁদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অনুদান দেবে সরকার। হ্যান্ডলুমের সঙ্গে যুক্তদের দেওয়া হবে এককালীন দু’হাজার টাকা। একইসঙ্গে কর্ণাটক সরকার জানিয়েছে এমএসএমই সেক্টরের দু’মাসের বিদ্যুতের বিল মুকুব করে দেওয়া হচ্ছে। বড় শিল্প প্রতিষ্ঠানগুলি বিদ্যুতের বিল দু’মাস পরেও মেটাতে পারবে বলে জানিয়েছে দক্ষিণের রাজ্যটির সরকার।

আরও পড়ুন: রাজ্যে আসা কেন্দ্রীয় দলের নিরাপত্তার দায়িত্বে থাকা ৬ জওয়ান, ভর্তি বাঙ্গুর হাসপাতালে

ফুলচাষিদের প্রতি হেক্টর জমির জন্য ২৫ হাজার টাকা করে দেবে সরকার। অটো, ট্যাক্সিচালক, নাপিত, ধোপাদের এককালীন পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। নির্মাণ শ্রমিকদের আগেই দু’হাজার টাকা করে দিয়েছিল কর্ণাটক সরকার। তাঁদের আরও তিন হাজার টাকা করে দেওয়া হবে।

 

Related Articles

Back to top button
Close