fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিকেল থেকেই সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করল কর্ণাটক সরকার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ ক্রমশই বাড়ছে। এই পরিস্থিতিতে কর্ণাটক সরকার সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে বেঙ্গালুরু ও সংলগ্ন এলাকায়। মঙ্গলবার বিকেল থেকেই সম্পূর্ণ লকডাউন এই শহরে। করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে, এই অবস্থার মধ্যে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে কর্ণাটক সরকার। নয় দিনের এই লকডাউনে জারি করা হয়েছে কড়া নির্দেশিকাকর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার এই সিদ্ধান্তকে সমর্থন করেছে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও জেডিএস নেতা এইচ ডি কুমারাস্বামী। বেঙ্গালুরু জুড়ে যে লকডাউন ঘোষণা করা হয়েছে, তা সঠিক সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন- প্রবল বর্ষণে ডুবেছে কাজিরাঙা জাতীয় উদ্যান, গ্রামে ঘুড়ছে বাঘ]

লকডাউনের আওতায় থাকবে বেঙ্গালুরু শহর ও শহরতলি, বেঙ্গালুরু সংলগ্ন গ্রামীণ এলাকা। রাজ্য সরকার জানাচ্ছে এই এলাকায় যেসব কনটেনমেন্ট জোন রয়েছে, সেখানে সরকারি সমস্ত অফিস ও দফতর বন্ধ থাকবে। কনটেনমেন্ট জোনের বাইরে খোলা থাকবে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত অফিস ও দোকান, পুলিশ স্টেশন, দমকল, হোম গার্ড, সিভিল ডিফেন্স, চিকিৎসা সংক্রান্ত পরিষেবা, সংশোধনাগার, বিপর্যয় মোকাবিলা দফতর। তবে যেসব স্বেচ্ছাসেবী সংস্থা করোনার ত্রাণের সঙ্গে যুক্ত, তাদের দফতর খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৬১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪,৭১৬জন। প্রসঙ্গত, করোনা পরিস্থিতি আরও খারাপ হচ্ছে বলে জানিয়েছে হু। হু এর পক্ষ থেকে বলা হয়েছে যে, করোনায় আরও সাবধান হতে হবে। তা না হলে বিশ্বজুড়ে এই করোনা মহামারির অবস্থা আরও খারাপ হয়ে পড়তে পারে।

Related Articles

Back to top button
Close