fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

পাকিস্তানকে বড় ধাক্কা, কাশ্মীর ভারতের সম্পূৰ্ণ অভ্যন্তরীণ বিষয়, স্পষ্ট জানাল তালিবানরাও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পাকিস্তানকে বড়সড় ধাক্কা দিল তালিবান গোষ্ঠী। চিরকালই কাশ্মীর সম্পর্কে তালিবানদের অবস্থান গোলমেলে ছিল। বারবারই উপত্যকায় পাক মদতপুষ্ট জঙ্গিকার্যকলাপে ইন্ধন জোগানোর অভিযোগ উঠেছে বিশ্বজুড়ে। কিন্তু এবার পাকিস্তান-সহ গোটা বিশ্বকেই চমকে দিল জঙ্গি গোষ্ঠী তালিবান। তাঁরা স্পষ্ট জানিয়ে দিল, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে নাকই গলাতে চান না।

 

 

তালিবানদের রাজনৈতিক শাখা ইসলামিক এমিরেটস অফ আফগানিস্তানের মুখপাত্র সুহেল শাহিন মঙ্গলবার একটি টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, “কাশ্মীরে সমস্যায় তালিবান-যোগ বিষয়ে যে খবরগুলি মূলধারার সংবাদমাধ্যম তুলে ধরছে বারবার তা ভুল। অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে তাতে হস্তক্ষেপই করতে চায় না তালিবান।”

 

প্রসঙ্গত, তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাইদ মনে করেন কাশ্মীর সমস্যা সমাধান না হলে এই সমীকরণ সহজ হবে না। সূত্রের খবর, ভারতের তরফে বিষয়টিতে তালিবানদের দৃষ্টি আকর্ষণ করা হয়। এর পরেই তালিবানরা জানান, এই দাবি একেবারে অযৌক্তিক। ভুয়ো-ভিত্তিহীন খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে কিছুই বলার নেই তাঁদের।

Related Articles

Back to top button
Close