fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাঁথি শহরে খুলল কাপড়ের দোকান ক্রেতাদের ভিড়, প্রশ্ন উঠছে স্বাস্থ্যবিধি নিয়ে

মিলন পণ্ডা, কাঁথি: সারা রাজ্যের করোনা ভাইরাস সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সেই সঙ্গে মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। করোনা ভাইরাস সংক্রমণ রুখতে গোটা দেশজুড়ে লকডাউন চলছে। শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকানের ছাড়া সব দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্ব মেদিনীপুর জেলায় করোনা ভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।সেই নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে খুলে গেল কাঁথি বাজার।

কাঁথি মহকুমা শাসক ও কাঁথি ব্যবসায়ী সমিতির কয়েকদিন আগে একটি বৈঠকে বসেন। বৈঠকের সিদ্ধান্ত হয় কিছু স্বাস্থ্যবিধি নিয়ম মেনে দোকান খুলতে পারবেন বস্ত্র ব্যবসায়ী সমিতি।সেই সিদ্ধান্ত মতে সোমবার সকাল থেকে বস্ত্র ব্যবসায়ী সমিতি সমস্ত দোকান খুলে দেয়। এদিন সকালে দোকান থেকে ভিড় লক্ষ করা যায়। সরকারী স্বাস্থ্যবিধি না মেনে চলে ক্রেতাদের কেনাকাটা। অনেক ক্রেতাকেই মাস্ক ছাড়াই দোকানে কেনাকাটা করতে লক্ষ্য করা যায়।

ব্যবসায়ী সমিতির পক্ষে তিমির বরণ দাস বলেন, দোকান খোলা নিয়ে কাঁথি মহাকুমা শাসকের বৈঠক হয়। বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার নির্দেশ দেওয়া হয়। প্রথম দিন একটুকু ভুল দেখতে পাচ্ছি। দোকানে কর্মীদের কম আসতে বলেছি। আগামী কাল থেকে সরকারী স্বাস্থ্যবিধি মেনে কাজ করা হবে।

কাঁথি পুরসভার পুরপ্রধান সৌমেন্দু অধিকারী বলেন, স্বাস্থ্যবিধি নিয়ম মেনেই দোকানদারদের দোকান খোলার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে দোকানদারদের ট্রেড লাইসেন্স বাতিল করে দেওয়া হবে। যদিও এ ব্যাপারে কাঁথি মহকুমা শাসক শুভময় ভট্টাচার্যের কোনও প্রতিক্রিয়া জানা যায়নি।

Related Articles

Back to top button
Close