fbpx
দেশহেডলাইন

দিল্লিতে বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার ঘোষণা কেজরি সরকারের

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: করোনার বাড়-বাড়ন্ত ফের চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে দিল্লিতে। প্রথম ও দ্বিতীয় ওয়েভের আতঙ্কের কথা মনে করে যথেষ্ঠ উদ্বেগে দিল্লি সরকার। রাজবাসীকে অবস্থার কথা খেয়াল রেখে এবার বিনামূল্যেই বুস্টার ডোজের কথা ঘোষণা করল দিল্লি সরকার। বৃহস্পতিবার সরকার ঘোষণা করেছে যে সতর্কতামূলক বা করোনা বুস্টার ডোজটি সমস্ত সরকারি টিকা কেন্দ্রে ১৮ থেকে ৫৯ বছর বয়সী সমস্ত যোগ্য সুবিধাভোগীদের জন্য বিনামূল্যে পাওয়া যাবে।

দিল্লি সরকার এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘দিল্লিতে সমস্ত যোগ্য সুবিধাভোগীদের জন্য, ২১ এপ্রিল, ২০২২ থেকে সমস্ত সরকারি CVC-তে বিনামূল্যে ১৮-৫৯ বছর বয়সের মানুষদের বুস্টার ডোজ দেওয়া হবে।’

করোনা সংক্রমণের কথা চিন্তা করে উদ্বিগ্ন কেন্দ্র সরকার। গত ১০ এপ্রিল থেকেই সমস্ত বেসরকারি টিকাকরণ কেন্দ্রগুলিতে ১৮ বছরের বেশি বয়সীদের জন্য COVID-19 ভ্যাকসিনের সতর্কতামূলক তৃতীয় ডোজ চালু করেছে। যাদের বয়স ১৮ বছরের বেশি এবং দ্বিতীয় ডোজ নেওয়ার পর নয় মাস পূর্ণ হয়েছে তারাই এই সতর্কতা মূলক ডোজ পাবে। দামও বেঁধে দেওয়া হয়।

SII ঘোষণা করেছে যে বেসরকারি হাসপাতালের COVID ভ্যাকসিন কোভিশিল্ডের বুস্টারের দাম প্রতি ডোজে ৬০০ টাকা থেকে কমিয়ে ২২৫ টাকা করা হয়েছে। কেন্দ্র বেসরকারি COVID-19 টিকাকরণ কেন্দ্রগুলিকে ভ্যাকসিনের দামের উপরে এবং টিকা দেওয়ার জন্য পরিষেবা মূল্য হিসাবে সর্বোচ্চ ১৫০ টাকা পর্যন্ত নেওয়ার অনুমতি দিয়েছে।

এর আগে, কোভিড বুস্টার ডোজ শুধুমাত্র ৬০ বছরের বেশি বয়সী, স্বাস্থ্যসেবা কর্মী এবং ফ্রন্টলাইন কর্মীদের জন্য বিনামূল্যে পাওয়া দেওয়া হচ্ছিল। কিন্তু এবার রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা ভেবে বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার কথা ঘোষণা করল কেজরি সরকার।

Related Articles

Back to top button
Close