fbpx
দেশপশ্চিমবঙ্গহেডলাইন

রাজনৈতিক মতভেদ ভুলে দুর্যোগে বাংলার পাশে বামশাসিত কেরল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বামফ্রন্ট সরকারকে হারিয়ে ক্ষমতায় এসেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ বছর পেরিয়ে গেলেও রাজনৈতিক মতভেদ এখনো দুই মেরুতে অবস্থান দেশের এই দুই রাজনৈতিক দলের। কিন্তু আমফানের মত প্রাকৃতিক দুর্যোগে বাংলার পাশে থাকার সৌহার্দ্যমূলক বার্তা দিয়ে পাশে দাঁড়ালো বামশাসিত রাজ্য কেরালা। শুক্রবার একটি টুইট মারফত এমনই বার্তা দিলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। গভীর সমবেদনা প্রকাশ করলেন বাংলার মানুষের প্রতি। তবে এখনো পর্যন্ত এই টুইটের প্রতিক্রিয়ায় কোন পাল্টা টুইট আসেনি রাজ্যের পক্ষ থেকে দেখা যায়নি কোনো রাজনৈতিক প্রতিক্রিয়াও।

গত বুধবার আরফান প্রাকৃতিক দুর্যোগের পর বৃহস্পতিবার রাজ্য সফরে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যপাল জাগদীপ ধঙ্খার কে নিয়ে গোটা সুন্দরবন এলাকার হেলিকপ্টারে পরিদর্শন করেন তিনি। আমফান মোকাবিলায় রাজ্যের জন্য এক হাজার কোটি টাকার বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করা হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, এখনো পর্যন্ত এই দুর্যোগে ৭৬ জনের প্রাণহানি ঘটেছে। ৫ লক্ষ মানুষকে উদ্ধার সম্ভব হয়েছে। আগামী সাত দিনের মধ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ জানিয়ে রিপোর্ট তৈরীর নির্দেশ দিয়েছে রাজ্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজ্যে সেনাবাহিনীর নামানোর আবেদন জানানো হয়েছে কেন্দ্রের কাছে।

Related Articles

Back to top button
Close