fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

খালেদা জিয়া মুক্ত নন, তিনি গৃহবন্দি : মির্জা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা:  হাসিনা সরকারের নির্বাহী আদেশে দুর্নীতি মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা সাময়িক স্থগিত থাকলেও ‘তিনি মুক্ত নন’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। ফখরুল বলেন, “তিনি (খালেদা জিয়া) মুক্ত নন। শি ইজ নট ফ্রি। এই যে বলা হচ্ছে যে, উনার সাজা স্থগিত করা হয়েছে। সাজা স্থগিত হলে তো তার ওপর কোনো বিধি-নিষেধ থাকার কথা না।

তিনি বলেন, ‘ডিফারেন্সটা হচ্ছে, শুধু মাত্র হাসপাতাল থেকে তাকে তার বাসায় নিয়ে আসা হয়েছে। ওখানে তিনি হোমলি পরিবেশের মধ্যে আছেন, যেটাকে সোজা কথা বললে বলা যায়- এটা হচ্ছে যে, গৃহে অন্তরীণ করা।” দুর্নীতির অভিযোগের দুই মামলায় দ-িত প্রধান বিরোধী নেত্রী খালেদা জিয়াকে করোনাভাইরাস মহামারীর মধ্যে গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি দেয় হাসিনা সরকার। তার পরিবারের আবেদনে পরে তা আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়।

 

তবে শর্ত দেওয়া হয়েছে, এই সময়ে খালেদা জিয়াকে ঢাকায় নিজের বাসায় থেকে চিকিৎসা নিতে হবে। এবং তিনি বিদেশে যেতে পারবেন না। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর থেকে গুলশানের বাড়িতে থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন ৭৫ বছর বয়সী খালেদা। বহু বছর ধরেই তিনি আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন।

 

মির্জা ফখরুল বলেন, ‘আমরা প্রথম থেকেই বলছি যে, ম্যাডাম অসুস্থ। আমরা যেটা চেয়েছিলাম, তার একটা অ্যাডভান্সড ট্রিটমেন্ট। কারণ এখানে ডাক্তার যারা আছেন, তারা বলছেন যে, তার অ্যাডভান্সড ট্রিটমেন্ট দরকার। সেজন্য অ্যাডভান্সড ট্রিটমেন্ট সেন্টার দরকার। সেটা তো আমাদের এখানে নাই।

Related Articles

Back to top button
Close