fbpx
কলকাতাহেডলাইন

পাকিস্তানি আইএসআই কৃষক আন্দোলনে খলিস্থানি জঙ্গির অনুপ্রবেশ ঘটাচ্ছে: জয়দীপ মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই কৃষক আন্দোলনে খলিস্থানি জঙ্গিদের ঢুকিয়ে দিচ্ছে বিশৃংখলা তৈরি করছে।’ বিস্ফোরক অভিযোগ করলেন অল ইন্ডিয়া লিগ্যাল এড ফোরামের সাধারণ সম্পাদক তথা সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী জয়দীপ মুখোপাধ্যায়। মঙ্গলবার এক সাক্ষাৎকারে তিনি এই বিস্ফোরক মন্তব্য করেন। সেই সঙ্গে তিনি দাবি করেন, মাও অনুপ্রবেশও ঘটছে। যা দেশের মানুষের জন্য মঙ্গলদায়ক নয়।

দীর্ঘদিন ধরেই প্রতিবেশি রাষ্ট্র পাকিস্থান ভারতের অভ্যন্তরীণ শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার একাধিক প্রয়াস চালিয়েছে। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার আসার পর থেকেই প্রতিরক্ষা বিষয়ক বিভিন্ন ইস্যুতে বদল ঘটিয়েছে। আরও জোরদার করেছে কেন্দ্রীয় প্রতিরক্ষা আইন। এক প্রকার বলা যেতে পরে রুখে দিয়ে জঙ্গি আক্রমণ। তাই কৃষক আন্দোলনকে হাতিয়ার করে পকিস্থানি গুপ্তচর সংস্থা আই এস আই আবারও সক্রিয় হতে চাইছে।

এ প্রসঙ্গে জয়দীপ বাবু বলেন, ‘পকিস্থানি গুপ্তচড় সংস্থা আইএসআই কৃষক আন্দোলনকে হাতিয়ার করে দেশের অন্দরে বিশৃংখলা তৈরি করতে চাইছে। এতে দেশের সাধারণ মানুষের প্রাণ বিপন্ন হবে। তাই আমি এ বিশযে কেন্দ্র ও রাজ্য উভয়কে সতর্ক করতে চাই। এ বিষয়ে সজাগ দৃষ্টি নিক্ষেপ করুক কেন্দ্র ও রাজ্য উভয় সরকার। ভারতের কৃষক আন্দোলন উপলক্ষে লন্ডনে খলিস্থানি নেতারা সম্প্রতি তাদের পতাকা উড়িয়েছেন। একই সঙ্গে কানাডার প্রধানমন্ত্রীর বয়ান যথেস্ট ইঙ্গিত পূর্ণ।

এদিন খলিস্থানিদের কথা উল্লেখ করে জয়দীপ বাবু বলেন, ‘কৃষক আন্দলন অবশ্যই হবে। এটা গণতান্ত্রিক আধিকার। কিন্তু সতর্ক থাকতে হবে সকলকে। ভুলে গেলে বলবে না, এই খলিস্থানিরা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রীকে হত্যা করেছিল। আবার পাঞ্জাবে জঙ্গি আন্দোলনের নামে হাজার হাজার শিখ কে হত্যা করেছিল। অনেক কষ্টে এই আন্দলনকে বন্ধ করেছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থ সঙ্কর রায় পঞ্জাবের রাজ্যপাল হিসাবে।’

Related Articles

Back to top button
Close