fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতীয় জওয়ানদের উসকানি দিচ্ছে খলিস্তানিরা, চাঞ্চল্যকর তথ্য দিল NIA

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে কৃষক বিক্ষোভ অব্যাহত। এরই মাঝে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এল। ভারতীয় সেনার শিখ জওয়ানদের বিদ্রোহের জন্য উসকানি দিচ্ছে খলিস্তানিরা। এই কাজে প্রত্যক্ষভাবে জড়িত আমেরিকার বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘শিখস ফর জাস্টিস’। সম্প্রতি আদলতে দাখিল করা চার্জশিটে এমনটাই জানিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা।

কেন্দ্রীয় গোয়েন্দারা জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করার জন্য ফৌজের শিখ জওয়ানদের লাগাতার উসকানি দিচ্ছে খলিস্তানি সংগঠন SFJ-র প্রধান গুরপতওয়ান্ত সিং পান্নুন। এছাড়া, কাশ্মীরেও জঙ্গিদের মদত দিচ্ছে সংগঠনটি। চার্জশিটে পান্নুন-সহ ‘খলিস্তান টাইগার ফোর্স’-এর প্রধান হরদীপ সিং নিজ্জর ও ‘বব্বর খালসা ইন্টারন্যাশনাল’-এর প্রধান পরমজিৎ সিং ওরফে পম্মা-সহ ১৬ জন বিচ্ছিন্নতাবাদী নেতার নাম উল্লেখ করেছে NIA। বর্তমানে দেশজুড়ে চলা কৃষক আন্দোলনের আবহে কেন্দ্রীয় গোয়েন্দাদের এই রিপোর্টে রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে। আর এই বিক্ষোভকে কাজে লাগিয়ে পাকিস্তানের মদতে বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপে ইন্ধন জোগানোর চেষ্টা করছে বিশ্লেষকরা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

উল্লেখ্য, SFJ নেতা পান্নুন-সহ ‘খলিস্তান টাইগার ফোর্স’ ও ‘বব্বর খালসা ইন্টারন্যাশনাল’ ভারত সরকারের নিষিদ্ধ তালিকায় রয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দারা আরও জানিয়েছেন, মানবাধিকার সংগঠনের আড়ালে সন্ত্রাসবাদে মদত দিচ্ছে খলিস্তানি সংগঠনটি। প্রসঙ্গত, চিনের উসকানিতে চলতি বছর ভারতের সঙ্গে সম্পর্ক উত্তপ্ত করে তুলেছে নেপালের ওলি সরকার। ভারতীয় সেনার গোর্খা জওয়ানদের উসকানি দেওয়ার চেষ্টা করেছিল পড়শি দেশটি।

Related Articles

Back to top button
Close