fbpx
দেশহেডলাইন

হাফপ্যান্ট পরে রাস্তায় বেরোলে পুরুষদের অশালীন দেখায়, পোশাক নিয়ে ফের মন্তব্য খাপ পঞ্চায়েতের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের পোশাক নিয়ে মন্তব্য খাপ পঞ্চায়েতের। তবে এবার নিশানায় পুরুষরা। হাফ প্যান্ট পরে রাস্তায় বেরোলে বেশ অশালীন দেখতে লাগে ছেলেদের, এমনই বললেন উত্তরপ্রদেশের মুজজফরনগরের বলয়ান খাপ পঞ্চায়েতের।

খাপ পঞ্চায়েত প্রধান নরেশ টিকাইত বলেন রাস্তায় হাফ প্যান্ট পরে বেরোনো উচিত নয় পুরুষদের। জামা কাপড়ের ওপর নিষেধাজ্ঞা শুধু মেয়েদের ওপর নয়, ছেলেদের ওপরেও জারি হওয়া উচিত। হাফ প্যান্ট পরে ছেলেরা যেখানে সেখানে ঘুরে বেড়ালে, তা খারাপ লাগে দেখতে। তাই পোশাক পরিধানের ব্যাপারে বেশ সতর্ক হওয়া উচিত পুরুষদের।

         আরও পড়ুন: ভয়াবহ আগুন কেষ্টপুরে, অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু জ্যোতিষী জয়ন্ত শাস্ত্রীর

এদিন খাপ পঞ্চায়েতের পক্ষ থেকে আরও জানানো হয়, এটা কোনও নির্দেশিকা নয়। আবেদন পুরুষদের কাছে যে তাঁরা যেন ছোট প্যান্ট পরে রাস্তায় না বেরোন। তা বেশ অশোভন লাগে দেখতে। কারণ জামা কাপড় দৃষ্টিনন্দন হিসেবে পরার দায়িত্ব একা মেয়েদের নয়। কোনও রকম নিষেধাজ্ঞা জারি মেয়েদের ওপর শুধু বর্তায় না। উত্তর প্রদেশের বেশ কিছু স্থানে মেয়েরা কেমন পোশাক পড়বেন, তাঁদের গণ্ডি কতটা, ব্যবহার ও চরিত্র নির্ধারণে এই খাপ পঞ্চায়েতই শেষ কথা। দেশে আইন থাকলেও, উত্তর প্রদেশ, হরিয়ানার বিভিন্ন জায়গায়, বিভিন্ন গোষ্ঠীর মধ্যে এই খাপ পঞ্চায়েতই ‘সুপ্রিম কোর্ট’।

প্রসঙ্গত, ইভ টিজারদের হাত থেকে রক্ষা করতে মেয়েদের জিনস পড়া ও মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল খাপ পঞ্চায়েত। এমনকি, হরিয়ানায় মেয়েদের চাউমিন খাওয়াতেও রয়েছে নিষেধাজ্ঞা।

 

Related Articles

Back to top button
Close