fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা আবহে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে পুরসভার মুক্ত জিম

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: করোনা আবহে সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে কলকাতা পুরসভা চালু করল মুক্ত জিম। কলকাতা পুরসভার অধীনে যেসকল পার্ক আছে মূলত সেখানেই বসানো শুরু হয়েছে জিম করার বিভিন্ন যন্ত্রাংশ। শনিবার দক্ষিণ কলকাতার নম্বর ওয়ার্ডে এমনই একটি পার্কের উদ্বোধন করলেন পুরমন্ত্রী তথা পৌর প্রশাসক ফিরহাদ হাকিম। তাই এবার থেকে এলাকা বাসি সামান্য জগিঙ এর পাশাপাশি জিম করারও সুযোগ পাবে। পুরসভার এই নয়া উদ্যোগোকে স্বাগত জানিয়েছে আম জনতা। তাদের মতে এবার শরীর স্বাস্থ্য ঠিক রাখার জন্য বার্তি টাকা গুনতে হবে। খোলা আকাশের নীচে মনোরম পরিবেশে শরীর চর্চা করা যাবে। লকডাউন এর সময় বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত পার্ক। ফলে যারা নিয়মিত প্রাতঃভ্রমণ ও সন্ধ্যা ভ্রমণে অভ্যস্ত তাদের বিপাকে পড়তে হয়ে ছিল। কিন্তু আনলক ৪ পর্বে প্রবেশ করতেই সমস্ত পার্ককে আনলক কেন্দ্রীয় সরকার খুলে দেওয়ার অনুমতি দিয়েছে।
এদিন জিমের উদ্বোধন করে ফিরহাদ জানান, “স্বাস্থ্যই সম্পদ। স্বাস্থ্যকে ঠিক রাখতে গেলে শরীর চর্চা করতেই হবে।” চেতনা এই উন্মুক্ত জিমে ফাকায় ফাকায় দূরত্ব বিধি মেনে জিম করার সুবিধে রয়েছে।

জিম করার জন্য প্রয়োজনীয় প্রায় সব রকম যন্ত্রপাতি এখানে রয়েছে। আকাশের নিচে বিশুদ্ধ বাতাসে শারীরিক ব্যায়াম করার জন্য এই জায়গা একেবারেই আদর্শ বলে দিন দাবি করেন ফিরহাদ। এদিন ফিরহাদ হাকিম এর সঙ্গে সাধারণ মানুষ মুখে মাস্ক পরে করো না বিধি মেনে শরীরচর্চায় যোগ দিয়েছিলেন।

Related Articles

Back to top button
Close