fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফান বিধ্বস্ত সুন্দরবনের পাশে কোলাঘাটের স্বেচ্ছাসেবী সংগঠন

বাবলু ব্যানার্জি কোলাঘাট: বিধ্বংসী আফফানের ঝড় এবার সুন্দরবনকে লন্ডভন্ড করেছে। অন্যান্য যেসব ঝড় সুন্দরবন দিয়ে বয়ে গেছে তাকেও ছাপিয়ে গেছে এবারের আমফান ঝড়। পরিস্থিতি এতটাই ভয়ানক সুন্দরবন স্বাভাবিক হতে বেশ কিছুদিন সময় লাগবে বলেও জানা যাচ্ছে। সুন্দরবনের  স্বাভাবিিকতা কামনা নিয়ে বিধ্বংসী ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে এসে দাঁড়াল কোলাঘাটের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

গতকাল ও আজ  এই দুদিন পাখিরালয় ও হিঙ্গলগঞ্জে ঝঞ্ঝা পীড়িত প্রায় ২০০ টি পরিবারের হাতে খাদ্য ও নিত্য সামগ্রী তুলে দেওয়া হলো। ওই দুই এলাকায় অভুক্ত মানুষরা এই ত্রাণ সামগ্রী পেয়ে বেশ খুশি। উল্লেখ্য, করা যায় এবারের এই বিধ্বংসী আমফান ঝড়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানরাও বিশেষ ভূমিকা নিয়েছে ত্রাণসামগ্রী দেওয়ার ক্ষেত্রে। বেশ কয়েকশো মাইল পাড়ি দিয়ে ওই দুই এলাকার এান সামগ্রী পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কোলাঘাটের এই সংগঠনটি এবার কোলাঘাট চত্বর এলাকায় বিশেষ প্রভাব ফেলেছে।

স্বেচ্ছাসেবী সংগঠনটির পক্ষ থেকে শান্তনু সরকার ও নুকুল দাস বলেন সুন্দরবন আমাদের ভালোবাসার ভালো লাগার জায়গা। সুন্দরবনের মানুষ আমাদের প্রিয় জন। প্রকৃতির দুর্যোগ সেখানকার ভয়ঙ্কর পরিস্থিতি আমাদের এনে দিয়েছে চোখে জল। আমরা ৬ টি পর্বে সুন্দরবনের সুন্দর পরিবেশকে আওয়ান জানিয়ে এান পৌঁছে দেবো, এটাই আমাদের অঙ্গীকার।

Related Articles

Back to top button
Close