fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাট ব্লকে প্রথম করোনা আক্রান্ত যুবক, ব্লক জুড়ে আতঙ্কের পরিবেশ

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলায় ধীরে ধীরে করোনা আক্রান্তের সংখ্যা কমছে বলে রিপোর্ট। কোলাঘাট ব্লকে নতুন করে করোনা আক্রান্তের ফলে এখন ব্লক জুড়েই আতঙ্কের পরিবেশ। ব্লকের তেরোটি অঞ্চলেই ব্লক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বিশেষভাবে নজরদারি চালানো হচ্ছে বলে খবর।

বৃন্দাবনচক অঞ্চলের পরমানন্দপুর গ্রামে বছর পঁচিশের এক যুবকের করোনা পজেটিভ আসার পর প্রশাসনের পক্ষ থেকে যুদ্ধকালীন তৎপরতা ও লক্ষ্য করা যাচ্ছে।
কর্মসূত্রে ওই বছর পঁচিশের যুবক কলকাতার একটি বেসরকারি হাসপাতালে কাজ করতো। দিন কয়েক আগে কলকাতা থেকে বাড়ি ফেরেন। তার পরেই তার শরীরে নানা সমস্যা দেখা দেয়। প্রথম অবস্থায় করোনা হয়েছে বলে কেউ বুঝতে পারেনি। তারপর করোনার উপসর্গগুলি তীব্র আকার নেওয়ার পর লালা রস সংগ্রহ করে পরীক্ষা করার জন্য পাঠানো হয়।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর ওই যুবকের দেহে করোনা রিপোর্ট পজেটিভ। এই খবর আসার পরেই আশা কর্মীসহ স্বাস্থ্য দপ্তরের লোকজনেরা ওই গ্রামে গিয়ে আক্রান্ত যুবককে কলকাতার পাঠানোর ব্যবস্থা করে চিকিৎসার জন্য। কোলাঘাট ও পাঁশকুড়া থানার পুলিশ যৌথভাবে ওই যুবকের পরিবারসহ আশপাশের বেশ কয়েকটি পরিবারকে সতর্ক করে দিয়ে করোনা সংক্রান্ত যাবতীয় নিয়ম পালন করার পরামর্শ দেন।

এলাকার বিশিষ্ট সমাজসেবী নারায়ণচন্দ্র নায়েক ওই যুবক কারোর সঙ্গে মেলামেশা করেছে কিনা তা প্রশাসনকে খুঁজে বের করে তাদের চিকিৎসা করার দাবি জানান। কোলাঘাট ব্লক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে ব্লকের মধ্যে ওই যুবকই প্রথম যে করোনায আক্রান্ত,স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ওই অঞ্চল সহ আশপাশের বেশ কয়েকটি অঞ্চল আশা কর্মী থেকে স্বাস্থ্যকর্মীরা নজরে রেখেছে।
কোলাঘাট ব্লকের বি ডি ও মদনমোহন মণ্ডল বলেন সরকারের করোনা
সংক্রান্ত যাবতীয় নিয়ম-নীতি মেনে ওই পরিবারসহ আক্রান্ত ব্যক্তির চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকার মানুষজনকে সচেতন করার প্রক্রিয়াও শুরু করা হয়েছে।

Related Articles

Back to top button
Close