fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা নিয়ে ব্যবসায়ীদের কড়া বার্তা দিল কোলাঘাট থানা

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লক জুড়ে করোনার প্রকোপ দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে। প্রশাসনিক দিক থেকে সব রকম চেষ্টা করেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা পজিটিভ এর সংখ্যা।

 

কয়েক দিন আগে কোলাঘাট বিট হাউস এর পক্ষ থেকে সচেতনতা মূলক কর্মসূচি নেওয়া ও হয়েছিল ,এবার কোলাঘাট থানার উদ্যোগে সতর্কবার্তা দেওয়া হলো ব্যবসায়ীদের উদ্দেশ্যে। রাজ্য সরকারের পক্ষ থেকে যে সমস্ত সতর্কবার্তা দেওয়া হয়েছে করোনা নিয়ে সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী মহলের মানুষজনকে মানতে হবে। অন্যথায় প্রশাসন করা হাতে বিষয়টি দেখবেন বলে জানানো হয়েছে থানার পক্ষ থেকে। ব্যবসায়ীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে তাদের উদ্দেশ্যে জানানো হলো লকডাউন বাড়বে কি, বাড়বে না সেটা পরের কথা, তার পরবর্তী সময়ে বেশ কয়েকটি শর্তাবলী ব্যবসায়ী থেকে সাধারণ মানুষকে সরকারি নির্দেশ অনুযায়ী পালন করতে হবে।

 

বলা হয় যে সমস্ত স্থানে হাট বাজার চলছে, যে সমস্ত স্থানে দোকানপাট খোলা রয়েছে সেই সমস্ত জায়গায় ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পড়া বাধ্যতামূলক। মাস্ক ব্যবহার না করলে নিত্য প্রয়োজনীয় জিনিস দেওয়া বন্ধ রাখতে হবে। জানানো হয়েছে এই নির্দেশ অমান্য করলে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। সেই সঙ্গে ব্যবসায়ীদের উদ্দেশ্যে জানিয়ে দেওয়া হল সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সেই সঙ্গে আরও বেশ কয়েকটি শর্তাবলী সাধারণ মানুষের জ্ঞাতার্থে জানানো হয়। বলা হয় জমায়েত থেকে বিরত থাকতে হবে, যে স্থানগুলিতে মানুষজনের বেশি যাতায়াত সেই স্থানগুলিতে স্যানিটাইজার করতে হবে। সেই সঙ্গে নিজেকে পরিষ্কার পরিচ্ছন্নতার দিকটিও লক্ষ রাখতে হবে।

 

ব্যবসায়ীদের নিয়ে আলোচনা সভার পৌরোহিত্যকারি কোলাঘাট থানার আধিকারিক রাজ কুমার দেবনাথ বলেন করোনা ভাইরাস এর মোকাবিলায় প্রশাসন কড়া মনোভাব নিয়েই পথে নেমেছে। সরকারের সবরকম নির্দেশ কে মান্যতা দিয়ে সারা কোলাঘাট ব্লক জুড়ে যেসব বিষয়ে আলোচনা হল তা পালন করা হচ্ছে কিনা প্রশাসন সতর্ক দৃষ্টি রাখবে বলে শ্রী দেবনাথ জানান।

Related Articles

Back to top button
Close