fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে স্যানিটাইজেশন ও পরিযায়ী শ্রমিকদের দ্বিপ্রাহরিক আহারের ব্যবস্থা

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: কোলাঘাট ব্লকে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকায় আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে সাধারণ মানুষ। বিভিন্ন সময়ে সরকারের পক্ষ থেকে সরকারি প্রতিষ্ঠানগুলিতে সানিটাইজ করা হচ্ছে। সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকে। কোলাঘাট ব্লক, স্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে এলাকার শিক্ষা দফতরের সঙ্গে সমস্ত প্রতিষ্ঠানগুলিতে ইতিমধ্যে স্যানেটাইজ করা হয়েছে।

এবার রাজ্যের পরিবহন ও জল সম্পদ দফতরের মন্ত্রী শুভেন্দু অধিকারীর তত্ত্বাবধানে ব্লকের বিভিন্ন স্থানে পরিযায়ী শ্রমিকদের জন্য থাকা স্কুলগুলিতে স্যানেটাইজ করার উদ্যোগ লক্ষ্য করা গেল বুধবার। সকাল থেকে কোলাঘাট, দেরিয়াচক, পুলশিটা সহ বেশ কয়েকটি অঞ্চলে স্যানেটাইজ করা হয়।

কোলাঘাট ব্লক তৃণমূল নেতা ও পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি রাজ কুমার কুন্ডু বলেন, মাননীয় মন্ত্রী মহোদয় প্রতিটি ব্লকের জন্য ১ লক্ষ টাকা প্রদান করেছেন। এই ব্লকের জন্য সেই টাকা এসেছে। ব্লকে ১৩ টি অঞ্চল রয়েছে। স্যানিটাইজ ও দুপুরের খাবারের জন্য সমান ভাগে ভাগ করে দেওয়া হয়েছে। বর্তমানে সেই কাজ করে যাচ্ছে সংশ্লিষ্ট এলাকার তৃণমূল কর্মীরা। এখনও পর্যন্ত এই ব্লকে ৮১৩ জন পরিযায়ী শ্রমিক বিভিন্ন সেন্টারে রয়েছে। পরিযায়ী শ্রমিকদের পক্ষ থেকে এখনও পর্যন্ত তেমন কোনও অভিযোগ আসেনি বলে শ্রী কুন্ডু জানান।

Related Articles

Back to top button
Close