fbpx
কলকাতাহেডলাইন

অবশেষে শুরু হল ‘কফি হাউসের সেই আড্ডাটা’

নিজস্ব প্রতিনিধি কলকাতা: শহরে কোভিড পরিস্থিতিতে স্বাস্থ্যবিধির সঙ্গে সাযুজ্য রেখে খুলে গেল কফি হাউসের ঐতিহ্যবাহী আড্ডা। দীর্ঘ একশো দুদিন পরে বৃহস্পতিবার থেকে নতুনভাবে চালু হল কফি হাউস। প্রথম দিনেই বয়স্ক থেকে কচিকাঁচা কলেজ পড়ুয়া সকলেই পুরনো আমেজেই ভিড় জমিয়েছেন কফি হাউসের লনে। এবার থেকে প্রতিদিন সকাল এগারোটা থেকে সন্ধ্যে ছয়টা পর্যন্ত খোলা থাকবে কফি হাউস।

স্বাস্থ্যবিধি মেনে দরজায় ঢোকার সময় রাখা হয়েছে স্যানিটাইজার থার্মাল স্ক্যানিংয়ের ব্যবস্থা। পাশাপাশি দরজায় নোটিশ এতে পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হয় কর্তৃপক্ষের তরফে মাস্ক না পরলে ঢোকা যাবে না। এছাড়াও স্বাস্থ্য বিধি মেনে কমানো হয়েছে আসন সংখ্যা।

আপাতত এক তলাতেই বসবে কফির আসর। তবে স্বাদে গন্ধে এখনও সেই আগের কফি হাউস বদল হয়ে নি এত টুকু। মেনুতে আছে ব্ল্যাক কফি, দুধ কফি, স্যান্ডউইচ, বাটার টোস্ট, পকোড়া। এখন মেনুতে এটাই পাওয়া যাবে ধীরে ধীরে সাধারণ মানুষের উপস্থিতির হার দেখে সংযোজন করা হবে অন্যান্য লোভনীয় খাবার।তবে কাপ ডিস আর নেই ফউনটেন কাগজের গ্লাসে খেতে হচ্চে কফি। জল ও কাঁচের গ্লাসের বদলে দেওয়া হচ্চে প্লাস্টিকের গ্লাসে। দাম আগের তুলনায় একটু বাড়ানো হয়েছে ১০শতাংশ হারে।

তবে দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় আর্থিক ভাবে ক্ষতি শিকার হয়েছেন এখানে কর্মরত স্টাফেরা। তবে পুনরায় কফি হাউসের আড্ডা কে ফিরে পেয়ে আপ্লুত আমজনতা। আগের মত রোজ ভীড় জমাতে চান কফি হাউসে।

তবে এখনও কফি হাউসকে স্বাভাবিক ছন্দে ফিরতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে।

 

Related Articles

Back to top button
Close