fbpx
কলকাতাহেডলাইন

কলকাতা-ইউরোপ উড়ান চালু থাকুক, কোভিড চেকিং দায়িত্ব সরকারের: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার সময়েই কলকাতা-ইউরোপ সরাসরি উড়ান চালু হয়েছিল। কিন্তু বিভিন্ন পরিস্থিতির কারণে এখন ফের কলকাতা থেকে দিল্লি বা মুম্বই বিমানবন্দরে নেমে সেখান থেকে যেতে হচ্ছে ইউরোপের বিমানে।

কারণ হিসাবে অতিরিক্ত কোভিড চেকিংয়ের কারণ দেখাচ্ছে বিমানমন্ত্রক। সেই উড়ান যাতে বন্ধ না হয়, তার জন্য এবার কেন্দ্রকে চিঠি দিচ্ছে রাজ্য সরকার। মঙ্গলবার হুডখোলা ডবল ডেকার বাসের উদ্বোধনে এমনই কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘করোনার সময় চালু হওয়ার পর কলকাতা-লন্ডন উড়ান এখন সপ্তাহে ২ দিন করে চলছে, তাও দিল্লি-মুম্বই হয়ে যাচ্ছে। আমরা চাই, এটা স্থায়ীভাবে থাকুক। কলকাতা-লন্ডন সরাসরি উড়ান বাড়ানো হোক। এটা কেন্দ্রকে অনুরোধ করছে রাজ্য সরকার। এই নিয়ে আগেও চিঠি লেখা হয়েছিল। ফের মুখ্যসচিব চিঠি লিখবেন কেন্দ্রকে।’

  মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘কলকাতা পূর্ব ও উত্তর পূর্ব ভারতের প্রবেশদ্বার। কম করে ১০ টি রাজ্য এখান থেকে যাওয়া যায়। এছাড়াও এ রাজ্যের বহু মানুষ লন্ডনে থাকেন। তাই এই ইউরোপের সঙ্গে কলকাতার সরাসরি উড়ান বজায় থাক। কোভিড পরীক্ষা নিয়ে একটা সমস্যা হচ্ছে বলে শুনেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি লন্ডনের যাত্রীদের র‍্যাপিড টেস্ট করে তবে প্রবেশ করতে দেব। এই পরীক্ষায় যাঁরা নেগেটিভ হবেন, তাঁরা প্রবেশ করবেন। কিন্তু যাঁরা পজিটিভ হবেন তাঁরা নিয়ম মেনে সেফ হোম কিংবা হাসপাতালে থাকবেন। এটা আমরা দেখে নেব।

Related Articles

Back to top button
Close