fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লাইনচ্যুত গোরখপুর-কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেসের দু’টি কামরা , আহত ,৬

শরণানন্দ দাস, মুজ়ফফপুর: হাওড়াগামী গোরখপুর-কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেসের দু’টি কামরা লাইনচ্যুত। ০৫০৪৮ পূর্বাঞ্চল এক্সপ্রেস(পুজো স্পেশাল) ট্রেনটির‌ দুটি কামরা এসি- ২ ও স্লিপার এস – ৫, মুজ়ফফরপুরের কাছে সকাল সাড়ে ১১ টা নাগাদ সিলাউট ও সিহু স্টেশনের মাঝে লাইনচ্যুত হয়ে যায় । দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৬ জন আহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে ।

দূর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে । আহতদের চিকিৎসার জন্য পাঠানো হয়েছে নিকটবর্তী হাসপাতালে।
প্রাথমিকভাবে জানা গিয়েছে, বাতানকুল কামরা থেকে কয়েকটি যন্ত্রাংশ খুলে লাইনের উপর পড়ে যাওয়ার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। একটি বাতানকুল কামরা ও একটি স্লিপার কামরা লাইনচ্যুত হয়েছে বলে জানা গেছে । বর্তমানে এই রুটে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে । কয়েকটি ট্রেন অন্য রুটে চালানোর ব্যবস্থা করা হচ্ছে ।

সূত্রের খবর, লাইনটি পুরোপুরি পরিষ্কার হতে ৫ থেকে ৬ ঘণ্টা সময় লাগবে । পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, চালকের বুদ্ধিমত্তার কারণে বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে । পূর্বাঞ্চল এক্সপ্রেসের যাত্রীদের ওই ট্রেনের দূর্ঘটনাগ্রস্ত কামরা বাদ দিয়ে রওনা করা হয়েছে। সমস্তিপুর থেকে বাড়তি কামরা জোড়া হবে। সমস্তিপুর রেলওয়ে ডিভিশনের তরফে হেল্পলাইন নম্বরও চালু করা হয়েছে।পূর্বাঞ্চল এক্সপ্রেস (পুজো স্পেশাল) সম্পর্কিত যে কোনও তথ্যের জন্য হেল্পলাইন নম্বর ০৬২৭৪২৩২২২৭ এ ফোন করা যেতে পারে ।

Related Articles

Back to top button
Close