fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বালুরঘাটে শর্তসাপেক্ষে কোভিড হাসপাতাল তৈরীর অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে শর্তসাপেক্ষে কোভিড হাসপাতাল তৈরীর অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। পার্শ্ববর্তী শিশু সুরক্ষা হোমের বিষয়টি নিশ্চিত করে তবেই হাসপাতাল তৈরি করতে পারবে বলে মঙ্গলবার স্পষ্ট জানিয়ে দিয়েছে হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।

 

সেক্ষেত্রে সবরকম বিধি যথাযথভাবে পালন করতে হবে বলে। এবং হাসপাতাল তৈরিতে শিশু ও নারী কল্যাণ দপ্তর ও দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের সর্বসম্মতিক্রমে এবং স্বাস্থ্য দপ্তরের অনুমতি নিতে হবে। তবেই ওই হাসপাতালটি চালু করতে পারবে।
প্রসঙ্গত, বালুরঘাটের শুভায়ন হোম ও জুভেনাইল জাস্টিস বোর্ড সংলগ্ন ইয়ুথ হোস্টেলটিকে কোভিড হাসপাতাল রূপান্তরিত করার প্রস্তাব দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু, তেমনটা হলে ওই হোমের শিশুদের মধ্যে সংক্রমণ ছড়াতে পারে। এই আবেদনে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। মামলায় হোম সুপার, জুভেনাইল জাস্টিস কমিটির প্রিন্সিপাল সেক্রেটারি ও জুভেনাইল জাস্টিস বোর্ডের প্রিন্সিপাল ম্যাজিস্ট্রেটের তরফে এমন আশঙ্কার কথা শোনার পরই নবনির্মিত হোস্টেলটিকে কোভিড হাসপাতাল হিসেবে ব্যবহারের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট।

কিন্তু, এদিন মামলার শুনানিতে হোমের শিশুদের সুরক্ষার ব্যাপারে পুরোপুরি আশ্বাস দিয়েছে রাজ্য সরকার। এর পরই শর্তসাপেক্ষে কোভিড হাসপাতালের অনুমতি দেয় আদালত।

Related Articles

Back to top button
Close