fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

শুরুর আগে জীবাণুমুক্ত করা হল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরীক্ষামূলকভাবে থেকে শুরু হচ্ছে কলকাতা হাইকোর্ট। তারই আগে করোনা মোকাবিলায় সমস্ত রকম নিয়ম মেনে গোটা হাইকোর্ট চত্বর জীবাণুমুক্ত করা হল। শনিবার ও রবিবার দুদিন ধরে হাইকোর্টের তিনটি ভবনেই জীবাণুমুক্ত করার কাজ চালান দমকল কর্মীরা।

হাইকোর্ট প্রশাসন সূত্রে খবর, সোমবার থেকে নিয়ম মেনে মাস্ক  ও জীবাণু নাশক, প্রতিটি গেটে থার্মাল গান ব্যাবহার করে ফিজিক্যালি ভাবে আদালতের কাজ শুরু হচ্ছে। তাই করোনা মোকাবিলায় হাইকোর্টের নিরাপত্তার স্বার্থে গোটা হাইকোর্ট চত্বর জীবানুমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার সকাল ১০ টা থেকে হাইকোর্টের মূল ভবন ও সেন্টেনারি বিল্ডিংয়ে জীবাণুমুক্ত করার কাজ চালান দমকল কর্মীরা। শনিবার পুরোপুরি ভাবে কাজ শেষ না হওয়ায় রবিবার দিনও তাঁরা কাজ চালান দমকল কর্মীরা।

এছাড়াও শুধুমাত্র হাইকোর্টের বাইরের অংশই নয় গোটা হাইকোর্টের তিনটি ভবনের ভেতরের অংশেও জীবাণুমুক্ত করার প্রক্রিয়া চালানো হচ্ছে।

এপ্রসঙ্গে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায় জানান, ‘করোনা সংকটকালে বন্ধ ছিল আদালত। শুধুমাত্র জরুরি মামলার শুনানি হয়েছে ভিডিও কনফারেন্সে। এবার আনলক ওয়ানে আদালত খুলছে। সেখানে উপস্থিত হবেন হাইকোর্টের বিচারপতিরা, কোর্ট অফিসাররা ও অন্যান্য আদালত কর্মীরা, আইনজীবী ও বিচারপ্রার্থীরা। তাই সবার কথা মাথায় রেখে আগাম সতর্কতা হিসেবে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণাণের নির্দেশে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

 

Related Articles

Back to top button
Close