fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

আবেদন খারিজ ‘ফোরাম ফর দুর্গোৎসব’-এর আগের রায় বহাল রাখল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:   আবেদন খারিজ ‘ফোরাম ফর দুর্গোৎসব ‘-র। দর্শকশূন্যই থাকবে পুজো  মণ্ডপ, আগের রায় পুনর্বহাল রাখল কলকাতা হাইকোর্ট। এর আগে পুজোর অনুমতি সংক্রান্ত মামলায় রাজ্যের সব পুজো মণ্ডপকেই নো এন্ট্রি জোন হিসাবে চিহ্নিত করতে নির্দেশ দিয়েছিল আদালত। সেক্ষেত্রে শুধুমাত্র পুজো উদ্যোক্তা বা ক্লাব সদস্যরাই পুজোমণ্ডপে প্রবেশ করতে পারবেন। তবে সেই সদস্যদের সংখ্যাও সর্বাধিক ২৫-এর বেশি হবে না। এই সদস্য কারা হবেন, তার তালিকাও আগে থেকে প্রস্তুত করে মন্ডপের বাইরে টাঙিয়ে রাখতে হবে। প্রতিদিন বা যখন খুশি ওই তালিকা বদলানো যাবে না।

ডিভিশন বেঞ্চ এদিন অন্তর্বর্তী নির্দেশে আরও জানায়, রাজ্যের ছোট-বড় সব প্যান্ডেলেই ব্যারিকেড করে, প্রত্যেকটি পুজো মন্ডপের সামনে লাগানো হোক নো-এন্ট্রি বোর্ড। বড় মন্ডপের ক্ষেত্রে মন্ডপ তার সংলগ্ন ১০ মিটার এলাকা জুড়ে এবং ছোট পুজোর ক্ষেত্রে ৫ মিটার এলাকা জুড়ে কনটেইনমেন্ট জোন থাকবে।

আরও পড়ুন: মৃতের সংখ্যা সামান্য বাড়ল, কমল সুস্থতার হার, একদিনে আক্রান্ত ৫৪ হাজার

আদালত আশা করছে পুলিশ, প্রশাসন এই কাজগুলি নিয়ম মেনে করবে। হাইকোর্টের নির্দেশ কতটা মানা হয়েছে এবং কতটা পুলিশ কাজ সঠিকভাবে করতে পেরেছে, সে ব্যাপারে রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতার পুলিশ কমিশনারকে হলফনামা দিয়ে জানাতে নির্দেশ ছিল ডিভিশন বেঞ্চের। আদালতের এই নির্দেশের প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে পুনর্বিবেচনার আর্জি নিয়ে দ্বারস্থ হন ফোরাম ফর দুর্গোৎসব।

Related Articles

Back to top button
Close