fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশশিল্প-বাণিজ্যহেডলাইন

কলকাতাতেও এবার চালু মোবাইল ATM পরিষেবা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চতুর্দিকে এখন একটাই কথা ‘করোনা’! আর কবে উঠবে লকডাউন। মানুষ কবে আবার আগের মতো রাস্তায় হেঁটে চলে বেড়াতে পারবে!তবে এই সব কথা ভাবাই সার। পরিস্থিতি যে খুব একটা সুবিধার জায়গায় নেই সেকথা কম-বেশি সকলেই বুঝতে পারছেন।

তবে এই সমস্ত অবস্থার মধ্যে থেমে নেই মানুষের জরুরি পরিষেবাগুলি।এই লকডাউনের সময়ে সাধারণ মানুষের সুবিধার কথা ভেবে একাধিক সংস্থা নিয়ে এসেছে নয়া সুবিধা। এই মুহূর্তে সাধারণের হাতে যাতে নগদ অর্থ না কমে সেই কারণে একাধিক শহরে মোবাইল এটিএম পরিষেবা নিয়ে এসেছে বেসরকারি ব্যাংক এইচডিএফসি। খুব স্বাভাবিকভাবেই নয়া পরিষেবা স্বস্তি দিয়েছে গ্রাহকদের।

আর এবারে এই সুবিধা এল কলকাতাতেও। ইতিমধ্যে মুম্বই, দিল্লি সহ একাধিক জায়গাতে চালু হয়েছে এই মোবাইল এটিএম পরিষেবা। কলকাতার গ্রাহকদের একদম বাড়ির কাছ থেকে এই পরিষেবা দেবে তারা। যার জেরে নিজের এলাকার বাইরে বেরোতে হবে না গ্রাহকদের। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে প্রতিদিন সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত শহরের ৩-৫ টা এই পরিষেবা পাওয়া যাবে।

এইচডিএফসি ব্যাংকের-এর পক্ষ থেকে জানানো হয়েছে, অন্য ব্যাংকের গ্রাহকেরাও তাদের মোবাইল এটিএম থেকে এই সুবিধা নিতে পারবেন।
তবে কোন কোন জায়গাতে এই পরিষেবা দেওয়া হবে, এখনও বিস্তারিত ভাবে জানা যায়নি। এছাড়া জানানো হচ্ছে এই পরিস্থিতিতে নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি ব্যাংকের তরফে খেয়াল রাখা হচ্ছে। মোবাইল এটিএমে স্যানিটাইজিং করা হবে নিয়মিত। যার ফলে সাধারণের সংক্রমণের কোনও ঝুঁকি থাকবে না।

Related Articles

Back to top button
Close