fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

এলাকাভিত্তিক লালা রস পরীক্ষা শুরু করল পুরসভা, প্রথম দিন কাঁকুড়গাছি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  পূর্ব প্রতিশ্রুতি মত কলকাতা পুরসভা এবার শুরু করল এলাকাভিত্তিক লালা রস নমুনা পরীক্ষা শনিবার কাঁকুড়গাছি অভিযান ক্লাব প্রাঙ্গণে আয়োজন করা হয় কোভিড পরীক্ষা শিবির। ওই শিবিরে কাঁকুড়গাছি এলাকাবাসীর লালা রসের নমুনা সংগ্রহ করেন চিকিৎসকরা। এই ব্যবস্থাপনায় নেতৃত্ব দেন ৩১ নম্বর ওয়ার্ডের পুর কো-অর্ডিনেটর সুনন্দা গুহ।

এদিন মোট 48 জন সন্দেহভাজনের লালা রস সংগ্রহ করা হয় কাঁকুড়গাছি এলাকা থেকে। বাকি এলাকাবাসীদের ক্ষেত্রে চলে থার্মাল গান চেকিং। এর সঙ্গে চলে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার প্রচার। জানা গিয়েছে, এই 48 জনের রিপোর্ট হাতে না আসা পর্যন্ত এদের ওপর নজরদারি চলবে।

উল্লেখ্য, শহরে করোনা রোধে প্রথম থেকেই তৎপর কলকাতা পুরসভা। এই লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে লালারস নমুনার সেন্টার তৈরি করা হচ্ছে। ৪-৫টি সেন্টার বা কিয়স্ক আপাতত তৈরি করছে কলকাতা পুরসভা। অন্যদিকে, ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় গিয়ে গিয়ে শুরু হয়েছে সোয়াব টেস্ট। এই টেস্ট আরও বাড়ানোর জন্য আরও ৯টি মোবাইল ভ্যান বা অ্যাম্বুলেন্স পথে নামাচ্ছে কলকাতা পুরসভা। যার ফলে আগামী দিনে এসব টেস্টের পরিমাণ আরো বাড়ানো যাবে। এবিষয়ে কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানান, অতিরিক্ত মোবাইল ভ্যান পথে নামলেই প্রতিদিন ১৫০০-২০০০ টেস্ট করা যাবে।

Related Articles

Back to top button
Close