fbpx
কলকাতাহেডলাইন

ভাইফোঁটা উপলক্ষ্যে রেস্তোরাঁর পাশাপাশি শহরের মিষ্টির দোকানগুলিতেও অভিযান চালাবে কলকাতা পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১১ তারিখ থেকে দ্বিতীয় দফার খাদ্য অভিযান চালু করছে কলকাতা পুরসভা। শুক্রবার এমনটাই জানিয়েছেন পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য অতীন ঘোষ। এই অভিযান চলবে ভাইফোঁটা পর্যন্ত। ভাইফোঁটা উপলক্ষ্যে রেস্তোরাঁর পাশাপাশি শহরের মিষ্টির দোকানগুলিতেও অভিযান চালিয়ে খাবারের গুনমানের উপর নজর রাখা হবে।
এবছর দুর্গাপুজোর সময় দর্শনার্থীদের খাবারের সুরক্ষায় কলকাতা পুরসভা সারা শহরজুড়ে ২০০ এরও বেশি রেস্তোরাঁয় অভিযান চালিয়েছে। এর মধ্যে কেবল একটি রেস্তোরাঁয় খাবারের মান খারাপ ছিল বলে পুরপ্রশাসকমন্ডলীর সদস্য অতীন ঘোষ জানিয়েছেন। পুরভবনে আজ তিনি বলেন, তৃতীয়া থেকে লক্ষীপুজোর দিন পর্যন্ত পুরখাদ্য সুরক্ষা আধিকারিকরা শহরের মোট ২০৪ টি রেস্তোরাঁয় অভিযান চালিয়েছেন। এর মধ্যে ১৯৫ টি রেস্তোরাঁ থেকে তারা খাবারের নমুনা পরীক্ষা করেছেন। যে রেস্তোরাঁর খাবারের মান খারাপ পাওয়া গেছে, খাদ্য সুরক্ষা আইন অনুযায়ী কতৃপক্ষের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে অতীনবাবু জানান।
খাদ্য সুরক্ষা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক জানিয়েছেন, প্রায় সবকটি রেস্তোরাঁই খাবার তৈরি, খাবার মজুত ও পরিবেশনের ক্ষেত্রে যেমন খাদ্য সুরক্ষা বিধি মাথায় রেখেছে, তেমনই তারা কোভিড স্বাস্থ্যবিধি মেনেই ব্যবসা করেছে

Related Articles

Back to top button
Close