fbpx
কলকাতাখেলাগুরুত্বপূর্ণহেডলাইন

উদ্বেগজনক কলকাতার পরিস্থিতি! এবার ইডেন গার্ডেন্সে তৈরি হবে কোয়ারেন্টাইন সেন্টার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:    ক্রমশ উদ্বেগজনক হচ্ছে শহর কলকাতার পরিস্থিতি। প্রায় প্রতিদিনই রেকর্ড হারে বাড়ছে করোনা সংক্রমণ। ভিড় বাড়ছে শহরের কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে। তাই একপ্রকার বাধ্য হয়ে এবার কোয়ারেন্টাইন সেন্টার তৈরির জন্য ইডেন গার্ডেন্সের পরিকাঠামো ব্যবহারের অনুমতি চাইল কলকাতা পুলিশ। করোনা আবহে শুরুতেই রাজ্য সরকারকে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় প্রস্তাব দিয়েছিলেন, প্রয়োজনে ইডেন গার্ডেন্সকে অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহার করার। এতদিন তার প্রয়োজন না পড়লেও এবার কলকাতা পুলিশের তরফে সিএবির কাছ থেকে সাময়িকভাবে চেয়ে নেওয়া হল ইডেনের গ্যালারি। পুলিশ কর্মীদের জন্য তড়িঘড়ি সেখানে গড়ে উঠতে চলেছে অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টার।

উল্লেখ্য,  সৌরভ বলেন,“সরকার যদি চায় তাহলে আমরা ইডেনের সব সুযোগ সুবিধা তাঁদের হাতে তুলে দিতে পারি। এতে অসুবিধার কিছু নেই। এই মুহূর্তে যেটা দরকার, সেটাই আমরা করব।” বোর্ড প্রেসিডেন্টার সেই ঘোষণামতোই সরকারের সাহায্যে এগিয়ে আসছে সিএবি। ফলে শীঘ্রই ইডেন গার্ডেন্সের গ্যালারির একাধিক ব্লকের নিচে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হতে পারে বলে সূত্রের খবর।

শুক্রবার লালবাজারে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া শহরে পদস্থ পুলিশ আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন। বৈঠকের পর পুলিশ আধিকারিকরা সিএবি প্রেসিডেন্টকে সঙ্গে নিয়েই ইডেন গার্ডেন্স পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থার সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও। ইডেন গার্ডেন্সের গ্যালারির নিচের অংশে পুলিসকর্মীদের জন্য জরুরি ভিত্তিতে কোয়ারেন্টিন সেন্টার তৈরির প্রস্তাব CAB-কে দিয়েছে কলকাতা পুলিশ। কলকাতার পুলিশ কমিশনারের দপ্তরের তরফ থেকে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়াকে একটি চিঠি লেখা হয়েছে। যাতে ইডেনের গ্যালারি ব্যবহারের পাশাপাশি স্টেডিয়ামে অস্থায়ী রান্নার ব্যবস্থা করারও অনুমতি চাওয়া হয়েছে।

আরও পড়ুন: এখনও সময় আছে, ভাইরাস নিয়ন্ত্রণে আনা সম্ভব, ধারাভির প্রসঙ্গ টানল হু

প্রাথমিকভাবে ঠিক হয়েছে, ইডেনের E ব্লক থেকে H ব্লক পর্যন্ত গ্যালারির নিচে পুলিশকর্মীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হবে। কিন্তু B, C, D, K এবং L ব্লক কোয়ারেন্টাইন সেন্টারের জন্য দেওয়া হবে না। কারণ, ওই গ্যালারিগুলির নিচেই ইডেনের মাঠকর্মীদের থাকার ব্যবস্থা করেছে সিএবি।

Related Articles

Back to top button
Close