fbpx
কলকাতাহেডলাইন

করোনা নিয়ে এবার গুজব ছড়ালে হতে পারে জেলও, কড়া কলকাতা পুলিশ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বর্তমানে দেশ থেকে শহরতলি একটাই আতঙ্কে ভুগছে। তা হল করোনা আতঙ্ক । আর এই আতঙ্কের মাঝেই কলকাতাতেও মরন কামর বসিয়েছে নোভেল করোনা ভাইরাস । তবে,এই আতঙ্কের মাঝে নানা রকম গুজব ছড়াতেও দেখা যায় । এবার সোশ্যাল মিডিয়ায় গুজব চড়ালে হতে পারে জেলও। কঠিন পরিস্থিতি সামাল দিতে করোনা নিয়ে এবার গুজব ছড়ানো আটকাতে কঠোর কলকাতা পুলিশ।

পুলিশ সূত্রে খবর, করোনাভাইরাসের সংক্রমণ ও তার প্রতিরোধের ব্যবস্থা এবং কোভিড-১৯ থেকে প্রতিকারের উপায় নিয়ে গত কয়েকদিন ধরে সোশাল মিডিয়ায় বেশ কিছু মিথ্যা ও ভিত্তিহীন খবর ছড়াতে শুরু করেছে। সেই সঙ্গে কেউ কেউ জেনেই হোক বা অজান্তে গুজব ছড়াচ্ছেন। হোয়াটসঅ্যাপ বা ফেসবুকে এ ধরনের তথ্য, ফটো বা মিম এলে সেগুলির সত্যতা যাচাই না করেই ফরওয়ার্ড করে দিচ্ছেন। তাতে অযথা আতঙ্ক ও বিভ্রান্তি বাড়ছে সাধারণ মানুষের মধ্যে । তা বন্ধ করতেই এই পদক্ষেপ।

এখনও পর্যন্ত করোনাভাইরাসের কোনও টিকা বেরোয়নি । ফলে কোভিড-১৯ থেকে প্রতিকারের জন্য কেউ যদি কোনও টোটকার কথা বলেন, তা হলে তা পুরোপুরি লোক ঠকানো বলেই বিবেচনা করা যেতে পারে । পাশাপাশি টুইট করে পুলিশ কমিশনার অনুজ শর্মা লেখেন, ‘গুজবে কান দেবেন না । সত্যতা যাচাই করার আগে কোনও কিছু বিশ্বাস করবেন না । করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থা নিন। নিরাপদ থাকুন, সুস্থ থাকুন।’

Related Articles

Back to top button
Close