fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ঝড়বৃষ্টি, দুই চব্বিশ পরগনা-সহ ৮ জেলায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:        গুরু গুরু মেঘ গুমরি গুমরি

গরজে গগনে গগনে,গরজে

গগনে।।

একে তো বৈশাখ মাস আর সকাল থেকে আকশের মুখ ভার। আকাশ ঢেকেছে ঘন কালো মেঘে,সকালেই নামল আঁধার। ইতিমধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। মঙ্গলবার যে দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টি হবে সেকথা আগেই জানিয়েছিল আলিপুর। এবার হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা চলবে এই দুর্যোগ। পাশাপাশি পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, মালদা এবং সুন্দরবন এলাকায় অর্থাত্‍ দুই চব্বিশ পরগনাতেই আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বিজ্রবিদ্যুত্‍-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়াও।

বাংলাদেশ লাগোয়া এলাকায় তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আর তার জেরেই আবহাওয়ায় এই বদল। গ্রীষ্মের শুরু থেকে তাপমাত্রার পারদ ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপর উঠতে শুরু করেছিল। কিন্তু ঘূর্ণাবর্ত তাতে লাগাম পরিয়েছে। সোমবার থেকে বৃষ্টিতে খানিকটা নেমেছে তাপমাত্রা। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। এ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: বাড়িতেই চলবে করোনার চিকিৎসা: মমতা

ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার সারা দিনই দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুরের পূর্বাভাস অনুযায়ী আজ সারাদিনই আকাশ মেঘলা থাকবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। প্রায় সারাদিন ধরেই চলবে ঝড়বৃষ্টির দাপট। বিকেলের পর কালবৈশাখীর তাণ্ডব হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ঝড়বৃষ্টির প্রভাবে সাময়িক ভাবে কমবে তাপমাত্রাও।

 

Related Articles

Back to top button
Close