fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কংসাবতী ক্যানেল ভেঙে প্লাবিত রাধানগরের বিস্তীর্ণ এলাকা

নিজস্ব প্রতিনিধি (ঝাড়গ্রাম): কংসাবতী ক্যানেল ভেঙে প্লাবিত হল রাধানগর অঞ্চলের বিস্তীর্ণ এলাকা। ক্যানেল ভাঙার পরেই রাতে জল ঢুকতে শুরু করে গ্রামে। যার ফলে গ্রামের বেশ কয়েকটি মাটির বাড়িতে জল ঢুকে যায়। গ্রামে জল ঢোকার কারনে আতঙ্কিত হয়ে পড়ে গ্রামের মানুষজনেরা। পাশাপাশি কয়েকশো বিঘার সদ্য লাগানো ধান একেবারে নষ্ট হয়ে যায়।

শুক্রবার সকালে এলাকা পরিদর্শনে আসেন প্রশাসনের আধিকারিকেরা। গ্রামবাসীদের ত্রানের ব্যবস্থা করেন তাঁরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে, রেলের তৃতীয় লাইনের জন্য কংসাবতী ক্যানেল কেটে নীচ দিয়ে টানেল তৈরী করে রেল লাইন পারাপার করেছে রেল। তার জন্য সদ্য নির্মিত ক্যানেলের উপর সেতুর দুপাশে নতুন মাটি দিয়ে ভরাট করা হয়েছিল। এরপর সাম্প্রতি কয়েক দিন আগে কংসাবতী ক্যানেলে জল ছাড়ে। সেই জল বৃহস্পতিবার দুপুর নাগাদ ঝাড়াগেড়িয়া এলাকায় এসে পৌঁছায়।

আর নিম্নচাপের জেরে শুরু হয় ঝিরঝির বৃষ্টি। এদিকে সদ্য ভরাট করা নতুন মাটিতে ধস নামতে শুরু করে। তারপরেই বৃহস্পতিবার সন্ধ্যার মুখে হঠাৎ করে ক্যানলের গার্ডওয়ালের সামনের আংশ ভেঙে যায়। জল ঢুকতে শুরু করে ঝাড়াগেড়িয়া, শালুকগেড়িয়া গ্রামে। গ্রামে জল ঢুকছে দেখে বাসিন্দারা পিচ রাস্তা কেটে জল বের করানোর চেষ্ট করেন। তবে চাষের জমিতে ধান গাছ একেবারে জলের তলায় চলে যায়।

এমনকি জমিতে পলি পড়ে ধান গাছগুলি চাপা পড়ে যায়। আর এই ঘটনার পরেই স্থানীয় মানুষজনেরা রেলের গাফিলতি জন্য এই ঘটনা বলে অভিযোগ করছেন। যারফলে স্থানীয় বাসিন্দারা ক্ষতিপূরণের দাবি তোলেন। শুক্রবার সকালে ঝাড়াগেড়িয়া গ্রামে পরিদর্শনে যান ঝাড়্গ্রাম পঞ্চাায়েত সমিতির একাধিক আধিকারিকরা। তাঁরা বাসিন্দাদের ত্রাণের ব্যাবস্থা করেন।

Related Articles

Back to top button
Close