fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কোঝিকোড় বিমান দুর্ঘটনায় উদ্ধারকারীদের মধ্যে ২২ জন করোনা পজিটিভ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  চলতি মাসের ৭ তারিখ কেরলের কোঝিকোড়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে। তবে এই ঘটনায় চাঞ্চল্যকর তথ্য উঠে এল। জানা গিয়েছে, উদ্ধারকারী ২২ জন সরকারি আধিকারিকই করোনা আক্রান্ত হয়েছে। তাঁদের আইসোলেশনে থাকার নির্দেশ আগেই দিয়েছিল কেরল সরকার। তাঁদের মধ্যে একজন জেলাশাসক ও স্থানীয় পুলিশ প্রধানও রয়েছেন বলে খবর। মালাপ্পুরম জেলার মেডিক্যাল অফিসারের তরফ থেকে এই তথ্য জানা গিয়েছে।

গত শুক্রবার রাতে দুবাই থেকে ফিরে কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে ৩৫ ফুট গভীর একটি খাদে গিয়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস ফ্লাইট। সেই দুর্ঘটনায় মৃত্যু হয় প্রায় ২২ জনের। দুর্ঘটনাগ্রস্ত বিমানে ১৮৪ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১০ জন শিশু, ২ জন পাইলট এবং ৫ জন কেবিন ক্রু ছিলেন। উদ্ধারকাজ শেষ হওয়ার পরেই কেরলের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, যাঁরা উদ্ধারকাজে যুক্ত ছিলেন, প্রত্যেককে হোম আইসোলেশনে থাকতে হবে।

 

প্রত্যেকের করোনা পরীক্ষাও করা হবে। সেই রিপোর্টে দেখা যায় উদ্ধারকারী দলের ২২ জন সরকারি আধিকারিক কোভিড–১৯ এ আক্রান্ত। দুর্ভাগ্যজনক এই ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র । এছাড়া গুরুতর আহতদের ২ লক্ষ টাকা করে ও সামান্য আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানানো হয়েছে ।

Related Articles

Back to top button
Close