fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষ্ণনগরের তৃণমূল বিধায়ক ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী অবনী ভূষণ জোয়ারদার প্রয়াত

শ্যামল কান্তি বিশ্বাস, কৃষ্ণনগর : কৃষ্ণনগর (উত্তর) বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অবনী ভূষন জোয়ার্দার প্রয়াত হলেন। গতকাল অর্থাৎ ১১ ই জুন বৃহস্পতিবার সকাল চারটে পঁয়ত্রিশ মিনিটে কলকাতার বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮।

 

পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ তিনি কিডনি সংক্রান্ত সমস্যার ভুগছিলেন। রাজ্যের বিখ্যাত এই দুঁদে আই,পি,এস অফিসার, চাকরি থেকে অবসর নেওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মকান্ডে অনুপ্রাণিত হয়ে সরাসরি রাজনীতিতে যোগাযোগ করেন।২০১১ সালে প্রথম কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচনে অংশগ্রহণ এবং জয়লাভ। পরবর্তীতে মমতা সরকারের দ্বিতীয় পেজ অর্থাৎ ২০১৬ সালে অবনীবাবুকে তৃণমূল দল পূনরায় টিকিট দেন এবং ভোটে জিতে অবনীবাবু মন্ত্রী হন। অবনী বাবু কে মা মাটি মানুষের সরকারের নতুন মন্ত্রিসভায় কারা দপ্তরের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু মাত্র দেড় বৎসর কাল দায়িত্ব পালনের পর ই শারীরিক অসুস্থতার কারণে মন্ত্রীত্ব পদ থেকে নিজেই সরে দাঁড়ান অবনী বাবু।

অবনীবাবুর আকস্মিক মৃত্যুতে কৃষ্ণনগর শহর সহ তার নির্বাচনী এলাকায় শোকের ছায়া নেমে আসে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন, পাশাপাশি অবনীবাবুর পরিবারের সঙ্গে ও যোগাযোগ করে সমবেদনা জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close