fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

খাদ্য সামগ্রী নিয়ে তৃতীয় লিঙ্গের মানুষের পাশে দাঁড়াল কুমারগ্রাম ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতি

সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম: আধুনিকযুগের চিন্তাধারাকে পাথেয় করে এগিয়ে সমাজ। প্রযুক্তি, শিক্ষাব্যবস্থা সকল স্তরেই মানুষ আজ কম বেশি প্রতিষ্ঠিত। তবে আজও সমাজে ব্রাত্য একশ্রণির মানুষ। ওরা মানে তৃতীয় লিঙ্গের মানুষগুলি। ট্রেনে বা বাসে যাত্রীদের থেকে সাহায্য নিয়েই ওদের দিনযাপন ও পেটের ক্ষুধা নিবারণ। কিন্তু করোনা আবহে সেই পথও বন্ধ। ফলে বিপাকে পড়েছেন ওরা। এবার সেই সকল মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এল কুমারগ্রাম ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতি।

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে দশজনের একটা দল এসে হাজির হয় কুমারগ্রাম ব্লকের গুয়াবাড়ি টোল প্লাজায়। ৩১ /সি জাতীয় সড়ক ধরে চলাচলকারী যানবাহনের চালকদের থেকে সহায়তা পাবে এই আশায় তারা। বিষয়টি নজরে আসে টোল প্লাজার কর্মীদের। তারা খবর দেন ব্লক প্রশাসনের কর্তাদের। খবর পেয়ে রাতেই টোল প্লাজায় হাজির হন কুমারগ্রামের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক অমিত সাহা, কুমারগ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি মঞ্জিলা লামা, সহকারি সভাপতি বিপ্লব নার্জিনারী, পুর্ত কর্মাধ্যক্ষ দুলাল দে, কৃষি কর্মাধ্যক্ষ সুশীল রায়, পঞ্চায়েত সমিতির সদস্যা নমিতা ওঁরাও সহ অন্যান্য কর্মকর্তারা। তারা অসহায় তৃতীয় লিঙ্গের মানুষ গুলির হাতে তুলে দেন কম্বল, মিষ্টির প্যাকেট, চাল ও অন্যান্য খাদ্য সামগ্রী।

আরও পড়ুন: এই নির্দিষ্ট তারিখের মধ্যেই আধার ও প্যান সংযুক্তিকরণ করতে হবে, জানিয়ে দিল কেন্দ্র

সংস্থার এই সহায়তায় মুগ্ধ তৃতীয় লিঙ্গের অসহায় মানুষগুলি। তারা জানান বিভিন্ন জায়গা ঘুরে বেরিয়ে এখানে এসে এরকম অযাচিত সহায়তা পেয়ে ব্লক প্রশাসনকে ধন্যবাদ জানানোর ভাষা তারা হারিয়ে ফেলেছেন। প্রশাসনের এই উদ্যোগের প্রশংসা জানিয়েছেন এলাকাবাসী সহ টোল প্লাজার কর্মীরা।

Related Articles

Back to top button
Close