fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

১৭ দিন সাইকেল চালিয়ে বাড়ি ফিরলেন পূর্ব মেদিনীপুরে খেজুরি যুবক

মিলন পণ্ডা, খেজুরি (পূর্ব মেদিনীপুর): চেন্নাই থেকে টানা ১৭ দিন সাইকেল চালিয়ে বাড়ি ফিরল পূর্ব মেদিনীপুর জেলায় খেজুরি এক পরিয়ারী শ্রমিক। শনিবার দুপুরে সাইকেল চালিয়ে বাড়ি পৌঁছায় ওই যুবক। খেজুরি হলুদবাড়ি গ্রাম পঞ্চায়েতের কেশবচক গ্রামের বাসিন্দা প্রসেনজিৎ দাস। প্রশাসনের পক্ষ থেকে এদের ১৪ দিন হোম কেয়ারন্টাইনে থাকতে বলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে গত কয়েক মাস আগে চেন্নাই কাজে গিয়েছিল খেজুরির যুবক। করোনা ভাইরাস কারনে সারা দেশে লকডাউন রয়েছে। বাস ও ট্রেন পরিষেবা বন্ধ করে দেয় প্রশাসন। এরফলে আটক পড়ে কাজে যাওয়ার একাধিক শ্রমিক। সেই সঙ্গে চেন্নাইতে আটক পড়ে খেজুরি পরিয়ারী শ্রমিক। বাড়ি ফেরার জন্য প্রশাসনকে একাধিকবার আবেদন জানিয়ে ছিল পরিবারের সদস্যরা। কিন্তু প্রশাসন কোন আগ্রহ দেখায়নি বলে পরিবারের দাবি। অবশেষে সাইকেল চালিয়ে বাড়ি ফেরার সিন্ধান্ত নেয়। সেই মতো ১৭ দিন আগে সাইকেল নিয়ে চেন্নাই থেকে রওনা দেয় খেজুরির প্রসেনজিৎ। সাইকেল চালিয়ে শনিবার দুপুরে খেজুরিতে পৌঁছায় খেজুরি যুবক।

বাড়ি ফেরা পরিয়ারী শ্রমিক প্রসেনজিৎ দাস বলেন পরিবারের সদস্যরা অসুস্থ রয়েছে। বাড়ি ফেরার জন্য প্রশাসনের কাছে জানিয়ে ছিলাম। প্রশাসন কোনও ব্যবস্থা করেনি। তাই সাইকেল চালিয়ে বাড়ি ফেরার সিন্ধান্ত নিই।স্থানীয় কামারদা স্বাস্থ্যকেন্দ্রে পরীক্ষার পর বাড়ি ফিরি। খেজুরি বিজেপি নেতা শুভ্রংশু শেখর দাস বলেন, চেন্নাইতে আটকে পড়া খেজুরি যুবক বাড়ি ফেরার জন্য প্রশাসনকে একাধিকবার জানিয়েছিল। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা গ্রহন করেনি। অবশেষে ১৭০০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাড়ি ফিরলেন খেজুরি যুবক।

Related Articles

Back to top button
Close