fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সরকারের কর্মসূচিতেই সচেতনতার অভাব, মাস্ক ছাড়াই ফর্ম দাখিলের লাইন

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা:  সাধারণ মানুষের কাছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পৌঁছে দিতে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। করোনা আবহের মধ্যে গোটা রাজ্যের পাশাপাশি কোচবিহার দিনহাটাতেও এই কর্মসূচি শুরু হওয়ায় বিভিন্ন প্রকল্পের সুবিধা সহজেই পাচ্ছেন বাসিন্দারা। আর এই ক্যাম্পগুলিতে যাতে কেউ মাস্ক না পড়ে আসে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রচার অভিযান চালানো হচ্ছে।  মঙ্গলবার ছিল দিনহাটা পুরসভার চারটি ওয়ার্ডের বাসিন্দাদের নিয়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হয় শহরের হাইস্কুলে।

 

ক্যাম্প চলাকালীন অনেকেই কোনও রকম মাস্ক না পড়েই আসেন। শহরের মধ্যে ক্যাম্পে যারা মাস্ক না পড়েই ক্যাম্পে আসেন তাদের সচেতনতা নিয়েও প্রশ্ন উঠেছে । এদিন দিনহাটা হাইস্কুলে এই ক্যাম্পের অনুসন্ধান কেন্দ্রে নাম নথিভুক্ত থেকে শুরু করে ফর্ম তুলতে এবং পূরণ করা ফর্ম জমা দিতে দেখা যায় অনেককে। প্রশাসন সূত্রে অবশ্যই জানা গিয়েছে, সকলেই যাতে দুয়ারে সরকার কর্মসূচির ক্যাম্পে মাস্ক পড়ে আসে তার জন্য প্রচার করা হয়েছে। আগামীতে সকলেই যাতে মাস্ক পড়ে আছে তার জন্য প্রশাসন আরো সচেতন হবে বলেও জানা গিয়েছে।

মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে,’ দিনহাটা শহরের এক, দুই, তিন ও চার নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জন্য দ্বিতীয় দফায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। বাকি ওয়ার্ল্ড গুলির বাসিন্দাদের জন্য পৃথক পৃথকভাবে তারিখ ঘোষণা করা হয়েছে। মোট চার দফায় এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফায় বিভিন্ন ওয়ার্ডের ক্যাম্প শেষ হলে পরবর্তী আরও দুই পর্যায় অনুষ্ঠিত হবে।’ এদিন বাসিন্দাদের অনেকেই মাস্ক পড়ে এলেও কেউ কেউ আবার না পড়েই  আসে সরকারি এই ক্যাম্পে। ক্যাম্পে  মাস্ক না পড়ে আসা  শহরের বাসিন্দাদের কেউ কেউ বলেন,” তাড়াতাড়ি করে এসেছি, তাই ভুলে গিয়েছি।”

‘দুয়ারে সরকার’ সরকারি এই কর্মসূচিতে সকলেই যাতে মাস্ক পড়ে আসে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রচার অভিযান চালানো হলেও অনেকেই মানছেন না বলে অভিযোগ। যারা মাস্ক ছাড়া ক্যাম্পে আসছেন তাদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নেওয়ার দাবি উঠেছে। বিষয়টি নিয়ে মহকুমা শাসক হিমাদ্রী  সরকার বলেন,” এদিন শহরের প্রথম চারটি ওয়ার্ডের বাসিন্দাদের জন্য দ্বিতীয় দফায় এই ক্যাম্প হয় শহরের হাইস্কুলে। সরকারি প্রকল্পের সুযোগ-সুবিধা নিতে মানুষ উৎসাহের সাথে ক্যাম্পে আসছে। সকলেই যাতে মাস্ক পড়ে আসে সেদিকে লক্ষ্য রেখে প্রচারও করা হচ্ছে। মাস্ক না পড়ে এলে তাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। তবে যারা ভুল করে মাস্ক না পড়ে আসছে তাদের পড়ে আসতে বলা হচ্ছে।

Related Articles

Back to top button
Close