fbpx
কলকাতাহেডলাইন

রেজিস্ট্রেশনের অভাবে চাকরি অমিল, সুরাহার দাবিতে নবান্ন অভিযান নার্সিং পড়ুয়াদের

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ভিন রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজ থেকে স্নাতক হয়ে অনেক আশা নিয়ে পশ্চিমবঙ্গে এসেছিলেন তাঁরা সকলেই। কিন্তু সামান্য প্যানেল রেজিস্ট্রেশনের অভাবে চাকরি থেকে বঞ্চিত প্রায় ৫০ জন তরুণ–তরুণী। ইতিমধ্যেই স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁরা বিষয়টি জানানোর চেষ্টা করেছেন। কিন্তু তারপরেও সুরাহা না হওয়ায় বুধবার দুপুরে নবান্ন অভিযান করলেন ওই নার্সিং পড়ুয়ারা।

[আরও পড়ুন- নতুন পার্কিং লটের দরপত্রে মিলছে না সাড়া, চিন্তায় পুরসভা]

জানা গিয়েছে, বুধবার দুপুর ১২টা নাগাদ বিদ্যাসাগর সেতু ধরে হাঁটতে শুরু করেন প্রায় ৫০ জন নার্সিং পড়ুয়া। প্রথমে তাঁদের পুলিশ আটকে দেয়। হাওড়া সিটি পুলিশের কিয়স্কে কিছুক্ষণ বসিয়ে রাখার পর শেষমেশ তাঁদের ২ জন প্রতিনিধি  নবান্নে গিয়ে দেখা করেন। কিছুদিনের মধ্যেই তাঁদের সমস্যার সুরাহা হবে বলে আশ্বাস দিয়েছে রাজ্য প্রশাসন।

চাকরি প্রার্থীদের অভিযোগ, চাকরির জন্য তাঁরা বিভিন্ন বেসরকারি হাসপাতালে বেশ কয়েক মাস ধরে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু সেখান থেকে তাঁদের জানানো হয়েছে যে, রাজ্যের রেজিস্টারে নাম নথিভুক্ত না থাকলে এখন এই করোনা পরিস্থিতিতে চাকরি দেওয়া সম্ভব নয়। তাই ওই নির্দিষ্ট সরকারি প্যানেলে রেজিস্ট্রেশনের আবেদন জানিয়ে তাঁরা এর মধ্যে অনেক চেষ্টা করেছেন। কিন্তু সেটাও না হওয়ায় পাশ করা সত্ত্বেও তারা চাকরি পাননি। সেই কারণেই এদিন তাঁরা নবান্ন অভিযান করতে বাধ্য হন।

 

 

Related Articles

Back to top button
Close