fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বারবার সংঘর্ষ, এবার চিনকে ‘শিক্ষা’ দিতে আসছে অ্যাপাচে হেলিকপ্টার  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রতিরক্ষা ক্ষেত্রে একের পর এক সাফল্যের ধাপ এগিয়ে যাচ্ছে ভারত। বর্তমানে বিভিন্ন ইস্যুতে ভারত ও চিনের পারস্পরিক সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। দুপক্ষের সংঘর্ষে বারংবার উত্তপ্ত হয়ে রয়েছে লাদাখ সীমান্ত। এরই মাঝে অ্যাপাচে হেলিকপ্টার নামানোর সিদ্ধান্ত নিচ্ছে ভারত সরকার।

ক্রমাগত এই পরিস্থিতিতে দেখে চিন সেনার বিরুদ্ধে ভারতীয় সেনারা একাবারে পাল্টা আঘাত হানতে প্রস্তুত হয়ে রয়েছে। কোনোরকম সুযোগ তারা হাতছাড়া করতে নারাজ। ভারতীয় জওয়ানদের এই আক্রমণাত্মক ভঙ্গি দেখে কিছুটা হলেও বিভ্রান্ত হয়েছে চাইনিজ সেনারা। এদিকে চিন সেনাদের দমন করতে কিস্তওয়ার জেলায় ফাইটার অ্যাপাচি হেলিকপ্টার নামানোর প্রস্তুতি নিচ্ছে ভারত। এই প্রথমবারের জন্য সোমবার কিস্তওয়ার জেলায় ফাইটার অ্যাপাচি হেলিকপ্টার অবতরণ করা হয়েছিল। দুটি অ্যাপাচে হেলিকপ্টার নামানোর সঙ্গে সঙ্গেই পাইলটরা পুরো অঞ্চলটি নিয়ে নেন।

আরও পড়ুন: করোনা আতঙ্কের মাঝেই নয়ডায় ‘অজানা পোকা’র কামড়ে মর্মান্তিক মৃত্যু যুবকের

এ বিষয়ে এসএসপি হরমিত সিং মেহতা জানিয়েছেন, সীমান্ত এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে অ্যাপাচি হেলিকপ্টার নামানো হয়েছিল। লাদাখ অঞ্চলে চীনের সঙ্গে সংঘর্ষের পরিস্থিতিতে জরুরীকালীন অবস্থায় এই হেলিপ্যাড ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি এখানে একটি ছোট বিমান তৈরির কাজ খুব শীঘ্রই শুরু করা হবে।

 

Related Articles

Back to top button
Close