fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সব জল্পনায় জল, ভোট গ্রহণ চলাকালীন জামিনে মুক্ত হলেন না লালু প্রসাদ যাদব

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিহারে নির্বাচনে ভোটগ্রহণ চলাকালীন বড়সড় ধাক্কা খেল লালু প্রসাদ যাদব। লালু প্রসাদ যাদবের জামিনের আশায় জল ঢেলে দিল ঝারখণ্ড আদালত। পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন হল না বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। ঝাড়খণ্ড আদালত ওনার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। এদিন পশুখাদ্য কেলেঙ্কারি নিয়ে আদালতে  লালুপ্রসাদের মামলার শুনানি হওয়ার কথা ছিল কিন্তু হাইকোর্ট এই শুনানি ২৭ নভেম্বরে করার নির্দেশ দিয়েছে এর মানে এই যে, লালু যাদব আপাতত জেলের বাইরে বের হতে পারছেন না।

 

দুর্নীতির জন্য ৪ বছর ধরে জেল খাটছেন লালুপ্রসাদ যাদব। গো খাদ্যের জন্য সরকারি তহবিলে জোচ্চুরির সঙ্গে যুক্ত অন্য মামলাগুলিতে জামিন পেয়ে গেছেন লালু। এটাই ছিল শেষ মামলা। আশা করা গিয়েছিল এইবার জামিনে মুক্ত হবেন লালু যাদব। কিন্তু সেই আশায় জল ঢেলে দিল আদালত। দুমকা ট্রেজারির সঙ্গে অবৈধ সেচ মামলায় লালু প্রসাদ যাদব অর্ধেক সাজা ভোগ করেছেন। আর সেই ভিত্তিতেই তিনি আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু আদালত এর শুনানি স্তগিত করে দেয়। দুমকা কোষাগারের সঙ্গে যুক্ত মামলায় বিভিন্ন ধারায় সাত বছরের সাজা নির্ধারণ করা হয়েছে লালুপ্রসাদ যাদবের জন্য।

আরও পড়ুন- সেলফিতে মত্ত, খাদে পড়ে মৃত্যু ইন্দোরের তরুনীর

উল্লেখ্য, এই মহা দুর্নীতি ১৯৯৬সালে প্রকাশ্যে আসে।সেইসময় বিহার পুলিশ এই বিষয়ে মামলা দায়ের করে তদন্ত চালানো শুরু করে।এরপর তদন্তে লালুপ্রসাদ যাদবের লিঙ্ক পাওয়া যায়।পরে সিবিআই এই মামলা নিজেদের হাতে নিয়ে তদন্ত শুরু করে।আর বিগত ২৪ বছর ধরে এই মামলা চলেই যাচ্ছে।

উল্লেখ্য, লালু প্রসাদ যাদবের অনুপস্থিতিতে ছেলে তেজস্বী যাদব আরজেডি-র নেতৃত্ব দিচ্ছেন। শনিবার শেষ হতে চলা বিহারের ভোটে তেজস্বী বিরেোধীদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। গত মাসে তেজস্বী যাদব বলেছিলেন, জামিনের শুনানির পর ৯ই নভেম্বর তার বাবা মুক্তি পাবেন, তার পর দিনই বর্তমান মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বিদায় ঘটবে। কিন্তু সব জল্পনায় জল ঢেলে দিল আদালত। জামিনে মুক্ত হলেন না লালু প্রসাদ যাদব।

 

 

Related Articles

Back to top button
Close